chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চিটাগাং চেম্বারের সাথে এইচএসবিসি’র সমঝোতা স্বাক্ষর

নিজস্ব প্রতিবেদক: দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি (সিসিসিআই) এবং হংকং সাংহাই ব্যাংকিং কর্পোরেশন লিমিটেড (এইচএসবিসি) বাংলাদেশ’র মধ্যে একটি সমঝোতা স্মারক অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশের ব্যবসা বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে পারস্পরিক সহযোগিতার লক্ষে আজ বুধবার (১৬ জুন) দুপুরে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ বঙ্গবন্ধু কনফারেন্স হলে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

চিটাগাং চেম্বারের পক্ষে সভাপতি মাহবুবুল আলম এবং এইচএসবিসি বাংলাদেশ’র পক্ষে সিইও মাহবুব উর রহমান সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এই সমঝোতা স্মারকের উদ্দেশ্য হলো পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে চলমান এবং সম্ভাব্য দেশি বিদেশি বিনিয়োগ সম্প্রসারনের লক্ষ্যে তথ্য বিনিময়সহ বিভিন্ন ডায়লগ, কর্মশালা, প্রশিক্ষন, সভা, সেমিনার বা সিম্পোজিয়াম ইত্যাদি আয়োজন।

এ ছাড়া দেশি ও বিদেশি বিনিয়োগকারীদের সার্বিক সহযোগীতা করা বিশেষকরে চট্টগ্রামকে সত্যিকার অর্থে বিনিয়োগের অন্যতম হাব হিসেবে পরিচিত করা।

এসময় চেম্বার সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিন, পরিচালক এ. কে. এম. আক্তার হোসেন, অঞ্জন শেখর দাশ, নাজমুল করিম চৌধুরী শারুন, সৈয়দ মোহাম্মদ তানভীর, সাকিফ আহমেদ সালাম এবং এইচএসবিসি বাংলাদেশ’র উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর