chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

এখন থেকে এসএমএসে জানা যাবে মামলার তারিখ

ডেস্ক নিউজ : যথাসময়ে আদালতে সাক্ষীর উপস্থিতি নিশ্চিত করতে বিদ্যমান সমন জারি পদ্ধতির পাশাপাশি সাক্ষীর মোবাইল ফোনে এসএমএস দেওয়ার মাধ্যমে ফৌজদারি মামলার তারিখ জানাবে টেলিটক।

টেলিটক ছাড়াও সকল অপারেটরের গ্রাহকদের কাছেই তারিখ জানিয়ে এই এসএমএস যাবে।

আগামী ১৮ মার্চ এই কার্যক্রমের উদ্বোধন করা হবে। শুরুর দিকে প্রাথমিকভাবে কুমিল্লা ও নরসিংদী জেলায় পাইলট প্রোগ্রামের মাধ্যমে কার্যক্রমটি বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের মধ্যে এ সম্পর্কিত চুক্তি সম্পাদিত হয়। আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হকের নির্দেশনায় এবং আইন সচিব মো. গোলাম সারওয়ারের তত্ত্বাবধানে আদালতে বিচারাধীন মামলা সম্পর্কে দ্রুততম সময়ে সাক্ষীকে অবগত করার জন্য এ চুক্তি সম্পাদিত হয়।

এই চুক্তির মাধ্যমে ফৌজদারি মামলার সাক্ষীগণ আদালতে বিচারাধীন মামলার ধার্য তারিখ বিদ্যমান সমন জারি প্রক্রিয়ার পাশাপাশি এসএমএসের মাধ্যমে জানতে পারবেন। এতে করে সহজে ও স্বল্প খরচে আদালতে সাক্ষীর উপস্থিতি নিশ্চিত ও দ্রুততম সময়ে মামলা নিষ্পত্তি সম্ভব হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আইন ও বিচার বিভাগের পক্ষে যুগ্মসচিব এএইচএম হাবিবুর রহমান ভুঁইয়া এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের পক্ষে জেনারেল ম্যানেজার প্রভাষ চন্দ্র রায় এই চুক্তিতে সই করেন।

ইনি/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর