chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দুদকের মামলায় দুই রাজস্ব কর্মকর্তাকে কারাগারে

চট্টলা ডেস্ক: সরকারি কোষাগারের ২৪ লাখ ৩৩ হাজার ৫০২ টাকা আত্মসাতের মামলায় চট্টগ্রামের দুই রাজস্ব কর্মকর্তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান এই আদেশ দেন। তারা হলেন-রাজস্ব কর্মকর্তা নাসির উদ্দিন মাহমুদ খান ও সহকারী রাজস্ব কর্মকর্তা মো. রবিউল ইসলাম মোল্লা।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার পর দুই আসামি উচ্চ আদালতে জামিন আবেদন করেছিলেন। উচ্চ আদালত দুজনকে সংশ্লিষ্ট আদালতে আত্মসমর্পনের নির্দেশ দেন। এই নির্দেশনার পর দুজন আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এই মামলার আরো দুই আসামি নেপচুন ট্রেডিং এজেন্সির মালিক ইকবাল হোসেন মজুমদার ও বনলতা শিপিং এজেন্সির মালিক মো. আবদুল মান্নান চৌধুরী পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের নভেম্বরে ঢাকার রয়েল ট্রেড ইন্টারন্যাশনাল নামের একটি প্রতিষ্ঠান বিভিন্ন ইলেকট্রনিক যন্ত্রপাতি আমদানি করে। শুল্কায়ন ও পণ্য ছাড়ের জন্য নেপচুন ট্রেডিং এজেন্সি ও বনলতা শিপিং এজেন্সিকে দায়িত্ব দেওয়া হয়। কিন্তু নিয়ম অনুসারে কায়িক পরীক্ষা ও যথাযথ শুল্কায়ন না করে পণ্যগুলো খালাস করা হয়। পরবর্তীতে দুদক তদন্ত করে ওই ঘটনায় ২৪ লাখ ৩৩ হাজার ৫০২ টাকা রাজস্ব ফাঁকি ও আত্মসাতের প্রমাণ পেয়ে গত ২৪ নভেম্বর দুদক মামলাটি করেন।

প্রসঙ্গত, দুই রাজস্ব কর্মকর্তার মধ্যে নাসির উদ্দিন মাহমুদ খান বর্তমানে অবসরে আছেন।

সিশা/এমকে/চখ

এই বিভাগের আরও খবর