chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জব্বারের বলিখেলার মঞ্চ প্রস্তুত, শুরু ৪টায়

লালদীঘি মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে ঐতিহ্যবাহী আবদুল জব্বারের বলিখেলা। এরইমধ্যে প্রস্তত করা হয়েছে বালুর তৈরি রিং (মঞ্চ)। বিকেল চারটায় শুরু হবে বলিখেলা। গরম থাকলেও ঐতিহ্যবাহী এ খেলা দেখতে ধীরে ধীরে বাড়তে শুরু করেছে জনসমাগম।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে লালদীঘি মাঠের চিত্র এটি।

এবার বলিখেলার ১১৫তম আসর বসতে যাচ্ছে। জব্বারের বলিখেলায় প্রধান অতিথি থাকবেন রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী। উদ্বোধক থাকবেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। বিশেষ অতিথি থাকবেন এবারের বলিখেলার স্পন্সর প্রতিষ্ঠান এনএইচটি স্পোর্টস কমপ্লেক্সের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ তানসীর।

দেখা যায়, বলিখেলা উপলক্ষ্যে আয়োজিত ঐতিহাসিক বৈশাখী মেলায় ব্যবসা করতে দেশের প্রান্তিক অঞ্চল থেকে ভিড় করেছেন ব্যবসায়ীরা। লালদীঘির আশপাশের সড়কের উভয় পাশে বসেছে দোকানপাট।

লালদীঘি মাঠে বলিখেলার জন্য বালু দিয়ে তৈরি রিং প্রস্তুত করা হয়েছে। ২০ বর্গফুটের রিংয়ের চারপাশে লাল সবুজ পর্দা দিয়ে দেওয়া হয়েছে বাউন্ডারি। বাউন্ডারির পাশ ঘেঁষে অনেকে এসে সেলফি তুলে ঐতিহাসিক এই আয়োজনের সাক্ষী হচ্ছেন।

এনএইচটি স্পোর্টস কমপ্লেক্সের পৃষ্ঠপোষকতায় প্রতিযোগিতায় অংশ নিতে ইতোমধ্যে সারা দেশ থেকে আসা দেড় শতাধিক বলি রেজিস্ট্রেশন করেছেন। এখনও অনেকে রেজিস্ট্রেশন করছেন।

ঐতিহ্যবাহী আবদুল জব্বার স্মৃতি বলিখেলা ও বৈশাখী মেলা আয়োজক কমিটির সহসভাপতি চৌধুরী ফরিদ জানান, এবার ৩টার পরিবর্তে বিকেল ৪টায় খেলা শুরু করা হবে। প্রতিযোগিতায় অংশ নিতে যারা দূর-দূরান্ত থেকে এসেছেন তাদের থাকার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া বলিখেলা শেষ হওয়ার পর আনুষ্ঠানিকভাবে ট্রেনিং কোর্স চালু করা হবে।

এদিকে বলিখেলা ও তিনদিনের বৈশাখী মেলায় চলছে জমজমাট বেচাকেনা। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত দর্শনার্থীদের আনাগোনা দেখা গেছে।

 

মআ/চখ

এই বিভাগের আরও খবর