chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিক্ষোভের জেরে চুয়েট বন্ধ, হল না ছাড়ার ঘোষণা শিক্ষার্থীদের

সড়ক দূর্ঘটনায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনার জরে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থীদের টানা আন্দোলনের উদ্ভুত পরিস্থিতির কারণে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকালে একাডেমিক কাউন্সিলের ১৫১তম জরুরী সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

গতকাল ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের সম্মেলনকক্ষে উপাচার্য মোহাম্মদ রফিকুল আলমের সভাপতিত্বে  অনুষ্ঠিত জরুরী সভার সিদ্ধান্তজানিয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ মোহাম্মদ হুমায়ুন কবির স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে সংশ্লিষ্ট সকল পক্ষকে বিশ্ববিদ্যালয় বন্ধের কথা জানানো হয়। সেইসাথে বিকাল পাঁচটার মধ্যে সকল ছাত্রকে হল ত্যাগ ও আজ শুক্রবার সকাল ৯টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সহ-উপাচার্য মোহাম্মদ জামাল উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার শেখ মোহাম্মদ হুমায়ুন কবির, ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক মো. রেজাউল করিম প্রমুখ।

উল্লেখ্য বৃহস্পতিবার আন্দোলনে থাকা শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষনা ও হল ছাড়ার নির্দেশনা পেয়ে আরও ক্ষুব্ধ হয়ে ওঠেন। তারা ক্যাম্পাসের ভিতর আটকে রাখা শাহ আমানত পরিবহনের আরো একটি বাসে আগুন ধরিয়ে দেন। জানা যায়, এ সময় কয়েকজন শিক্ষক তাদের থামাতে গেলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা শিক্ষকদের প্রতি খারাপ আচরণ করে। আন্দোলনরত শিক্ষার্থীরা সংবাদ সম্মেলন ডেকে প্রধানমন্ত্রীর সহযোগিতা চেয়ে হলের বিদ্যুৎ, পানি সরবরাহ বন্ধসহ বিভিন্ন অভিযোগ করেন। একই সঙ্গে দশ দফা দাবি না মানা পর্যন্ত চুয়েট ক্যাম্পাস ছাড়বে না এবং আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।

এদিকে চুয়েটে অতিরিক্ত পুলিশ মোতায়েন করার সংবাদ পাওয়া গেছে।

চখ/ককন