chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাবেক ওসি শাহজাহানের বিরুদ্ধে দুদকের মামলা

সম্পদ অর্জনে তথ্য গোপন

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের লোহাগাড়া ও সন্দ্বীপ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহানের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অভিযোগে বলা হয়েছে ক্ষমতার অপব্যবহার করে ৪৯ লাখ ৩৯ হাজার ১২৬ টাকা সম্পদ অর্জনের তথ্য গোপন করেছে এ পুলিশ কর্মকর্তা। আজ মঙ্গলবার (৪ জানুয়ারি) দুদক চট্টগ্রাম ২ অঞ্চলের উপ-পরিচালক রতন কুমার দাশ মামলাটি করেন।

অভিযুক্ত মো. শাহজাহান বর্তমানে ট্যুরিস্ট পুলিশ চট্টগ্রাম অঞ্চলে পরিদর্শক হিসেবে কর্মরত রয়েছেন। তিনি কুমিল্লা জেলার লালমাই থানার কাতালিয়া গ্রামের সুলতান আহমদের ছেলে।

অভিযোগ সূত্রে জানা গেছে, দাখিলকৃত সম্পদ বিবরণীতে প্রায় সাড়ে ৪৯ লাখ টাকার তথ্য গোপন করার অভিযোগ ছাড়াও ৭৮ লাখ টাকার সম্পদ জ্ঞাত আয়ের উৎসের সাথে অসঙ্গতিপূর্ণভাবে অর্জন করে তা স্থানান্তর, হস্তান্তর ও রুপান্তরের মাধ্যমে ভোগদখলে রাখার অভিযোগও করে দুদক।

দুদক আইন ২০০৪ এর ২৬(২), ২৭(১) ও মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২), ৪(৩) ধারা তৎসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারার অপরাধ করেছেন বলে উল্লেখ করা হয় অভিযোগে।

এরআগে, মো. শাহজাহান ও তার স্ত্রী ফেরদৌসী আক্তারের বিরুদ্ধে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জন এবং ভোগদখলে রাখার অভিযোগ উঠে। দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬ (১) ধারায় পৃথকভাবে দুজনকে সম্পদ বিবরণীতে দাখিল করার নির্দেশ দেয় দুদক।

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বাসিন্দা হারুন নামে এক ব্যক্তি ২০১৮ সালের ফেব্রুয়ারিতে দুদক প্রধান কার্যালয়ে অভিযোগ করলে পুলিশ কর্মকর্তা মো. শাহজাহানের বিরুদ্ধে তদন্ত শুরু করে দুদক জেলা সমন্বিত কার্যালয়, চট্টগ্রাম-২।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর