chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাষ্ট্রায়ত্ত ২৫টি পাটকল বন্ধ রাখায় আকাশের ব্যতিক্রমী প্রতিবাদ

ডেস্ক নিউজ: দেশে একই সময়ে ২৫ টি রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ করায় ব্যাক্তি উদ্যোগে ব্যতিক্রমী প্রতিবাদ জানিয়েছে আশরাফি আরাফাত আকাশ নামে এক যুবক।

“পাটকল কোন দর্জিখানা নয়, বন্ধ করার চক্রান্ত থামাও” প্রতিবাদ স্বরূপ এই স্লোগান নিয়ে দেশের জিরো পয়েন্ট তেতুলিয়া থেকে পায়ে হেঁটেই
চট্টগ্রামের সীতাকুণ্ডে এসেছেন এ যুবক।

তিনি সাম্প্রতিক বন্ধ হয়ে যাওয়া সীতাকুণ্ডে চারটি রাষ্ট্রায়ত্ত পাটকলের গেইটে চটের তৈরী ব্যানার নিয়ে দাঁড়িয়ে প্রতিবাদ জানান। সীতাকুণ্ডের সামাজিক সংগঠন স্মাইল বাংলাদেশ এর পরিচালক নজরুল ইসলাম জয় আকাশকে সহযোগিতা করেন।

রংপুর জেলার কোতোয়ালী থানার মহাদেবপুর গ্রামের মো. মুসা মিয়ার ছেলে আকাশ গত ২ ফেব্রুয়ারী মঙ্গলবার ভোর ৬ টায় সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ার জিরো পয়েন্ট থেকে হেঁটে রওনা দেন। ২১ দিনে আজ সোমবার তিনি সীতাকুণ্ডে এসে পৌঁছান।

আকাশ বলেন, দেশে একই সময়ে ২৫ টি রাষ্ট্রায়ত্ত বন্ধ করায় হাজার হাজার মেহনতি শ্রমিক হঠাৎ বেকার হয়ে পড়েন। তারা এখন পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন-যাপন করছেন।

আর এর প্রতিবাদ স্বরূপ আমি পায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে টেকনাফ পর্যন্ত যাবো এবং যতগুলো বন্ধ হয়ে যাওয়া জুট মিল আছে সবগুলোর গেইটে অবস্থান নেবো। চট্টগ্রাম ঘুরে আকাশ টেকনাফ যাবেন বলে জানায়।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর