chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদ জানাল চবির ৪৫ শিক্ষক

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরে পাঠানোর হুমকির প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৪৫ জন শিক্ষক।

বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল হলুদ দলের পক্ষে নিন্দা ও ঘৃণা প্রকাশ করে মঙ্গলবার (২৩ মে) গণমাধ্যমে ওই বিবৃতি পাঠানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়ায় জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রকাশ্য জনসভায় বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘কবরস্থানে পাঠানোর’ যে হুমকি দিয়েছেন তা এক ধরনের মধ্যযুগীয় বর্বরতা ও সন্ত্রাসবাদ।

প্রকাশ্যে রাজনৈতিক সমাবেশে তাকে হত্যার হুমকি মানে গণতন্ত্রকে হত্যার হুমকি, বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রাকে থামিয়ে দেয়ার হুমকি, বাংলাদেশের শিক্ষা, সংস্কৃতি ও সামাজিক মুক্তির আন্দোলনকে থামিয়ে দিয়ে সন্ত্রাসের অভয়ারণ্য সৃষ্টির হুমকি বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

ওই শিক্ষকরা বলেন, ‘আমরা আশা করব বিএনপির পক্ষ থেকে প্রকাশ্যে এই হত্যার হুমকির জন্য জাতির কাছে ক্ষমা প্রার্থনা করা হবে এবং ওই নেতাকে দল থেকে বহিষ্কার করবে।

সেই সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি এমন বক্তব্য দেওয়া চাঁদকে দ্রুত গ্রেপ্তারের অনুরোধ জানিয়ে শাস্তির আওতায় আনার আহ্বান জানানো হয়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর