chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নিউমার্কেটে উচ্ছেদের প্রতিবাদে হকারদের বিক্ষোভ সমাবেশ

চট্টগ্রামের নিউমার্কেটে ফুটপাত থেকে হকার উচ্ছেদের প্রতিবাদে চট্টগ্রাম মেট্রোপলিটন হকার্স সমিতি, চট্টগ্রাম হকার্স লীগ, চট্টগ্রাম ফুটপাত হকার্স সমিতি, চট্টগ্রাম সিটি হকার্স লীগ এবং টেরিবাজার আমদরকিল্লা হকার্স সমিতির অংশগ্রহণে বিক্ষোভ সমাবেশ করেছে হকাররা।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় নগরীর নিউমার্কেট মোড় থেকে মিছিল নিয়ে আমতল এলাকায় জড়ো হয়ে বিকেল ৫টায় পুরো এলাকা হকাররা দখল করে নেয়। এতে সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়।

সমাবেশে হকার নেতারা বলেন, হকারদের উচ্ছেদ করার পর ১৫ দিন কেটে গেছে। আমরা উপোসে দিন কাটাচ্ছি, কেউ আমাদের খবর নেয়নি। সামনে রমজান মাস এবং এরপর ঈদুল ফিতর। ঈদের আগে আমাদের পুনর্বাসনের ব্যবস্থা না করলে রাজপথ ছাড়বো না।

তারা আরো বলেন, এর আগেও অনেক মেয়র ছিলেন। তারা আমাদের সঙ্গে আলাপ আলোচনা করেছিলেন। কিন্তু বর্তমান মেয়র আমাদের সঙ্গে আলাপ-আলোচনা না করেই উচ্ছেদ করেছেন। আমরা তো ভেসে আসিনি এখানে। দ্রুত পুনর্বাসন না করলে কঠোর আন্দোলনের ঘোষণা দেবো। রমজানের বাকি অল্প কয়দিন। আপনার কাছে বিনীত অনুরোধ আপনি আমাদের নেতা। যাদের ইন্ধনে আপনি এসব করছেন, তারা সবসময় থাকবে না। আমরাই থাকবো আপনার সঙ্গে।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন হকার্স সমিতির সভাপতি মিরন হোসেন মিলন, সাধারণ সম্পাদক মাসুম, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আলম ভূঁইয়া, সম্পাদকমণ্ডলীর সদস্য শাহীন আহমদ, সদস্য নূর মোহাম্মদ, চট্টগ্রাম ফুটপাত হকার্স সমিতির সভাপতি নুরুল আলম লেদু, সাধারণ সম্পাদক জসিম মিয়া, সাধারণ সম্পাদক তারেক হায়দার, চট্টগ্রাম হকার্স লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ রনি প্রমুখ।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর