chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্রিমিয়ার লিগে ফিরলো সাবেক চ্যাম্পিয়ন লেস্টর সিটি

২০১৫-১৬ মৌসুমে অবিশ্বাস্যভাবে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয়েছিলো লেস্টার সিটি। সেই দলটিই কি না অল্প কয়েক বছরের ব্যবধানে হারিয়ে গেলো প্রিমিয়ার লিগ থেকেই। ২০২২-২৩ মৌসুমে রেলিগেটেড হয়ে নেমে যেতে হয়েছে ইংলিশ চ্যাম্পিয়নশিপ লিগে।

রেলিগেশনের খাঁড়ায় পড়ার পর হয়তো হুঁশ ফিরেছে লেস্টারের। যে কারণে ২০২৩-২৪ মৌসুমে চ্যাম্পিয়নশিপ লিগকে তারা লক্ষ্য বানিয়েছিলো ইংলিশ প্রিমিয়ার লিগে ফেরার মিশন হিসেবে।

সে মিশনে সফল লেস্টার সিটি। চ্যাম্পিয়নশিপ লিগ থেকে উন্নতি হচ্ছে তাদের। আগামী মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে খেলতে পারবে তারা। চ্যাম্পিয়নশিপ লিগে শুক্রবার রাতে দ্বিতীয় স্থানে থাকা লিডস ইউনাইটেড ৪-০ গোলে হেরেছে কুইন্স পার্ক রেঞ্জার্সের কাছে।

লিডসের হেরে যাওয়ার অর্থ হলো, তারা ৪ পয়েন্ট পিছিয়ে লেস্টারের চেয়ে। তাদের হাতে বাকি আছে মাত্র একটি ম্যাচ। সুতরাং, তাদের অন্তত লেস্টার সিটিকে পেছনে ফেলার আর কোনো সুযোগ নেই।

চ্যাম্পিয়নশিপ লিগ থেকে শীর্ষে থাকা দুটি দলের প্রমোশন হবে প্রিমিয়ার লিগে। লেস্টারের অন্তত সেরা দুইয়ের পেছনে যাওয়ার আর সুযোগ নেই। তিন নম্বরে থাকা ইপসউইচ টাউনের লেস্টার ছোঁয়ার সম্ভাবনা আছে। যদি তারা বাকি তিনটি ম্যাচই জিততে পারে। লেস্টারের বাকি আছে আরও দুটি ম্যাচ। এই দুই ম্যাচ থেকে চার পয়েন্ট পেলেই চ্যাম্পিয়নশিপের শিরোপাও জিতে নেবে তারা।

টানা ৯ বছর প্রিমিয়ার লিগে ছিল লেস্টার সিটি। এর মধ্যে একবার অবিশ্বাস্যভাবে চ্যাম্পিয়নও হয়েছিলো। ৯ বছর পর গত মৌসুমে তাদের অবনমন ঘটে চ্যাম্পিয়নশিপ লিগে। এবার আবার তারা উঠে আসলো প্রিমিয়ার লিগে।

 

মআ/চখ