chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ডিএনসিসির চিত্রকর্ম প্রদর্শনী শুরু

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে সাত দিনব্যাপী চিত্রকর্ম প্রদর্শনীর আয়োজন করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। গুলশানে নগর ভবনের ৬ষ্ঠ তলায় ‘আগামীর অনুপ্রেরণা’ শিরোনামে ৭৭ জন শিল্পীর আঁকা প্রধানমন্ত্রীর ৭৭টি প্রতিকৃতি নিয়ে আয়োজন করা হয়েছে এ প্রদর্শনীর।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) রাতে নগর ভবনে বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের উপস্থিতিতে এ প্রদর্শনীর উদ্বোধন হয়। প্রদর্শনীটি বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত জাপান, ইতালি, সুইজারল্যান্ড, আলজেরিয়া, মরক্কো, থাইল্যান্ড, শ্রীলঙ্কা ও নেপালের রাষ্ট্রদূতসহ আরও প্রায় ৫০টি দেশের রাষ্ট্রদূত ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এছাড়া উপস্থিত ছিলেন ঢাকায় অবস্থিত জাতিসংঘের বিভিন্ন অঙ্গ সংস্থা এবং আন্তর্জাতিক সংস্থার প্রধানসহ অন্যান্য প্রতিনিধিরা।

সভাপতির বক্তৃতায় ডিএনসিসি মেয়র বলেন, প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানাতে এ ভিন্নধর্মী আয়োজন। প্রধানমন্ত্রী কেক কেটে জন্মদিন আয়োজন একদম পছন্দ করেন না। তাই প্রধানমন্ত্রীর ৭৭তম জন্মদিন উপলক্ষে ৭৭জন চিত্রশিল্পীর মাধ্যমে প্রধানমন্ত্রীর ৭৭টি প্রতিকৃতি অঙ্কন করে এবার জন্মদিন উদযাপন করার পদক্ষেপ নিয়েছি।

অনুষ্ঠানে ডিএনসিসি মেয়র আরও বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে। দেশের উন্নয়নের সঙ্গে ঢাকাকে একটি আদর্শ স্মার্ট নগরী হিসেবে গড়ে তুলতে ডিএনসিসিও নানান পদক্ষেপ গ্রহণ করছে। মাঠ, পার্ক নির্মাণ, বৃক্ষরোপণ, অনলাইন হোল্ডিং ট্যাক্স, অনলাইন ট্রেড লাইসেন্স, সবার ঢাকা অ্যাপে অভিযোগ গ্রহণসহ নাগরিক সেবা নিশ্চিত করতে আন্তরিকভাবে কাজ করছে ডিএনসিসি। পরিবেশবান্ধব বর্জ্য থেকে বিদ্যুৎ প্রকল্পের কাজও শুরু হয়েছে। কল্যাণপুরে নির্মাণ হবে হাইড্রো ইকোপার্ক।

 

 

তাসু/চখ

এই বিভাগের আরও খবর