chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নেইমারের চোটে উরুগুয়ের কাছে সেলেসাওদের হার

২০২৬ বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্বে ব্রাজিলকে হারিয়েছে উরুগুয়ে। আজ বুধবার (১৮ অক্টোবরে) বাংলাদেশ সময় সকালে শুরু হয় ম্যাচটি। ব্রাজিলকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে জয় উরুগুয়র। ম্যাচে গোল করেন ইংলিশ ক্লাব লিভারপুল ফরওয়ার্ড দারউইন নুনে্জ ও দে লা ক্রুস।

ম্যাচের শুরুর পর থেকেই অগোছালোভাবে খেলতে থাকে সেলেসাওরা। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের এমন গোছানোহীন খেলার সুযোগটাই কাজে লাগিয়ে দীর্ঘ ২২ বছরের আক্ষেপ ঘুচিয়ে ব্রাজিলের বিপক্ষে জয় লাভ উরুগুয়ের।

ম্যাচের ২৭তম মিনিটে প্রথম আক্রমণ করে সেলেসাওরা। নিজেদের মধ্যে দারুণ বোঝাপড়ায় আক্রমণ করে রদ্রিগো ও গাব্রিয়েল জেসুস। তবে রুদ্রিগোর ভুল পাসে পানিতে যায় সেই সুযোগ।

ম্যাচের ৪২তম মিনিটে মাঠের বাঁদিক ধরে দারুণ ক্ষিপ্রতায় বল নিয়ে প্রতিপক্ষের ডি-বক্সে ঢুকে নুনেজের উদ্দেশ্য সফলতা দেন মাক্সিমিলিয়ানো আরাউহো। জোরালো হেডে ঠিকানা খুঁজে নেন লিভারপুল ফরোয়ার্ড দারউইন নুনে্জ। তাতে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় উরুগুয়ে।

ম্যাচের ৪৫তম মিনিটে চোটে পড়েন নেইমার। নিকোলাস দে লার ফাউলে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন সেলেসাও তারকা নেইমার। নেইমারের বদলিয়ে মাঠে নামেন রিচার্লিসন।

৭৭তম মিনিটে ব্রাজিলের শেষ আশায় পানি ঢেলে দেন ক্রুস। ডান দিকের বাইলাইনে প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের চ্যালেঞ্জ কাটিয়ে কাটব্যাক করেন নুনেজ। ছয় গজ বক্সে বল পেয়ে জালে পাঠাতে ভুল করেননি ক্রুস।

এই জয়ে আর্জেন্টিনা থেকে আরও পিছিয়ে পড়লো পাচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। তিন ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষে অবস্থান করেছে আর্জেন্টিনা। এক ম্যাচ বেশি খেলে ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে উরুগুয়ে। সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে তিনে অবস্থান সেলেসাওদের।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর