chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নেইমারের হাঁটুর অস্ত্রোপচার সম্পন্ন

বিশ্বকাপ বাছাইপর্বে উরুগুয়ের বিপক্ষে খেলতে নেমে হাঁটুতে বড় ধরনের চোট পেয়েছিলেন নেইমার জুনিয়র। গত ১৭ অক্টোবরের ওই ম্যাচে হাঁটুর লিগামেন্ট ছিড়ে গিয়েছিল ব্রাজিল ফরোয়ার্ডের। পরীক্ষা নিরীক্ষার পর জানা গেছে, হাঁটুতে অস্ত্রোপচার করতে হবে ৩১ বছর বয়সী এই তারকা ফুটবলারের।

গতকাল বৃহস্পতিবার (০২ নভেম্বর) ব্রাজিলের স্থানীয় একটি হাসপাতালে নেইমারের হাঁটুর অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে। ব্রাজিল জাতীয় দলের শল্য চিকিৎসক রদ্রিগো লাসমার বিষয়টি নিশ্চিত করেছেন।

রদ্রিগো লাসমার বলেন, ‘অস্ত্রোপচারটি সফল হয়েছে। আমরা ফলাফল নিয়ে খুবই সন্তুষ্ট। তার হাঁটুর সামনের লিগামেন্টের (এসিএল) পুনর্গঠন করা হয়েছে এবং দুটি মেনিস্কাস (হাঁটুর ভেতরে থাকা ইংরেজি বর্ণ সি-আকৃতির তরুণান্থি) ইনজুরির চিকিৎসা করানো হয়েছে।’

রদ্রিগো জানিয়েছেন, অপারেশন সম্পন্ন হওয়ার পর নেইমারকে হাসপাতালটিতে ২৪-৪৮ ঘণ্টার বিশ্রামে থাকতে হবে।

এছাড়া অপারেশনের কারণে আগামী কয়েক মাস ব্রাজিলের জার্সিতে মাঠে নামতে পারবেন না নেইমার। যে কারণে এইমাসে শিডিউল করা বিশ্বকাপ বাছাইপর্বের সবগুলো ম্যাচ মিস করবেন সেলেসাও তারকা।

এর আগে চলতি বছরের মার্চে গোড়ালির ইনজুরিতে পড়েছিলেন নেইমার। তখনও তার পায়ে অপারেশন করা হয়েছিল। ওই চোটের কারণে ৬ মাস দলের বাইরে ছিলেন গোলসংখ্যায় ফুটবল কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে যাওয়া এই ব্রাজিল ফরোয়ার্ড।

 

 

তাসু/চখ

এই বিভাগের আরও খবর