chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ব্যস্ত নারীদের জন্য ৫ মিনিটের বিউটি রুটিন

আমরা দ্রুতগতির বিশ্বে বাস করি, সময় নষ্ট করাটা এখন আমাদের কাছে বিলাসিতা বলে মনে হয়। কাজ, পরিবার, এবং ব্যক্তিগত জীবন নিয়ে ব্যস্ত নারীদের সাজের জন্য খুব বেশি সময় থাকে না। সৌন্দর্য রুটিন তাদের কাছে দূরবর্তী স্বপ্ন মনে হতে পারে। নিজেকে সুন্দর দেখানোর জন্য আপনার খুব বেশি সময়ের প্রয়োজন নেই। হাতে মাত্র ৫টা মিনিট থাকলেই খুব সহজে সাজতে পারবেন। এটি আপনার বাহ্যিক সৌন্দর্য বাড়ানোর পাশাপাশি আত্মবিশ্বাস বাড়ানোরও একটি সহজ এবং কার্যকর উপায়, এমনকী সবচেয়ে ব্যস্ত দিনগুলোতেও। চলুন জেনে নেওয়া যাক ব্যস্ত নারীদের জন্য ৫ মিনিটের বিউটি রুটিন-

 

পরিষ্কার এবং হাইড্রেট: ১ মিনিট

ত্বক পরিষ্কারের জন্য মাইল্ড কোনো ক্লিনজার দিয়ে মুখ পরিষ্কার করে আপনার এক্সপ্রেস বিউটি রেজিমিন শুরু করুন। ত্বককে সতেজ করতে এবং প্রস্তুত করতে হাইড্রেটিং ফেসিয়াল মিস্ট ব্যবহার করতে পারেন। এই প্রাথমিক পদক্ষেপগুলো আপনার বাকি রুটিনের বেইজ তৈরি করবে। এটি নিশ্চিত করে যে আপনার ত্বক পরিষ্কার এবং পরবর্তী পদক্ষেপের জন্য প্রস্তুত।

বিবি ক্রিম বা টিন্টেড ময়েশ্চারাইজার: ১ মিনিট

একটি বিবি ক্রিম বা একটি টিন্টেড ময়েশ্চারাইজারের মতো মাল্টি-টাস্কিং পণ্য বেছে নিন। এই পণ্যগুলো ত্বককে হালকা কভারেজ দেওয়ার পাশাপাশি হাইড্রেটও রাখে। সেইসঙ্গে এটি সূর্য থেকে সুরক্ষা দেয়। আপনার ত্বকের টোনের সাথে মেলে এমন একটি শেড বেছে নিন, এরপর আঙ্গুল দিয়ে ত্বকে লাগিয়ে নিন এবং সমানভাবে ব্লেন্ড করুন।

চোখের সাজ: ১ মিনিট

একটি ভ্রু জেল বা পেন্সিল ব্যবহার করে ভ্রু দ্রুত সাজিয়ে নিন। সুন্দর ভ্রু আপনার মুখকে আরও সুন্দর করে ফুটিয়ে তোলে। আপনার চোখকে আরেকটু সুন্দর দেখানোর জন্য মাস্কারা দিয়ে চোখের পাপড়ি সাজিয়ে নিন। যদি আরেকটু সময় থাকে তবে চোখ দুটি আরও সুন্দর করার জন্য আইশ্যাডো ব্যবহার করতে পারেন।

গাল এবং ঠোঁট: ১ মিনিট

ঠোঁটে আপনার জন্য মানানসই কোনো লিপস্টিক বা গ্লস ব্যবহার করুন। ঠোঁটে গোলাপী আভা আপনাকে আরও সজীব করে তুলতে পারে। আপনার দুই গালে অল্প পরিমাণে ব্লাশন আঙুল দিয়ে এটি মিশিয়ে দিন। এতে খুব কম সময়েই আপনাকে দেখতে জমকালো লাগবে।

ফিনিশিং টাচ: ১ মিনিট

আপনার মুখের উঁচু পয়েন্টগুলোতে হাইলাইটারের স্পর্শ দিয়ে ৫ মিনিটের সৌন্দর্যের রুটিনটি শেষ করুন। ইচ্ছা হলে আপনার মেকআপ সারাদিন ধরে রাখার জন্য ট্রান্সলুসেন্ট পাউডারের ডাস্টিং দিয়ে সেট করুন।

মনে রাখবেন, একটি সফল ৫ মিনিটের বিউটি রুটিনের চাবিকাঠি হলো অনুশীলন। আপনি যত বেশি এভাবে ব্যবহার করবেন এবং প্রক্রিয়াটির সঙ্গে স্বচ্ছন্দ হবেন, আপনার রুটিন তত দ্রুত এবং মসৃণ হবে। একজন ব্যস্ত নারী হিসেবে সৌন্দর্যের জন্য এই দক্ষ পদ্ধতি বেছে নেওয়া বুদ্ধিমতির কাজ। এতে সারাদিনের জন্য আপনি আত্মবিশ্বাসী চেহারা খুঁজে পাবেন।

 

মআ/চখ