chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দুর্বল ডাচদের উড়িয়ে পাকিস্তানের প্রথম জয়

অবশেষে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম জয় পেল পাকিস্তান। সেটাও আবার অপেক্ষাকৃত দুর্বল নেদারল্যান্ডসের বিপক্ষে। প্রথম ম্যাচে ভারতের কাছে ৪ উইকেট আর দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের কাছে ১ রানে হেরেছিল পাকিস্তান। আজ তারা জয় পেল ৬ উইকেট এবং ৩৭ বল হাতে রেখে।

চমৎকার বোলিংয়ে একের পর এক উইকেট তুলে নিয়ে নেদারল্যান্ডকে একশর আগেই থামিয়ে দেয় পাকিস্তান। পরে জিতে যায় হেসেখেলে।

 

পার্থে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে ব্যাটিংয়ে নেমে বিপদে পড়ে নেদারল্যান্ডস। পাকিস্তানের দুর্দান্ত বোলিংয়ে তারা ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ৯১ রান তুলতে সক্ষম হয়। ২৭ বলে সর্বোচ্চ ২৭ রান করেন কলিন আকারম্যান। অধিনায়ক স্কট এডওয়ার্ডস করেন দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান। নেদারল্যান্ডসের ৯ ব্যাটার দুই অংকই ছুঁতে পারেননি! শাদাব খান নেন ২২ রানে ৩ উইকেট। মোহাম্মদ ওয়াসিম নিয়েছেন ১৫ রানে ২টি। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন শাহিন আফ্রিদি, নাসিম শাহ আর হারিস রউফ।

রান তাড়ায় নেমে আজও ইনিংস বড় করতে পারেননি বাবর আজম। দ্বিতীয় ওভারে আউট হন মাত্র ৪ রান করে। অপর ওপেনার মোহাম্মদ রিজওয়ান অবশ্য ৩৯ বলে  ৪৯ রানের ইনিংস খেলেন । একদশে সুযোগ পেয়ে ফখর জামান করেন ১৬ বলে ২০ রান। পাকিস্তান যে ‘আনপ্রেডিক্টেবল’ দল; সেটা প্রমাণেই হয়তো দলীয় ৮৩ রানে রিজওয়ান আর স্কোর সমান হতেই শান মাসুদ (‌১২) আউট হয়ে যান! পরে ইফতেখার (৬*) আর শাদাব (৪*) মিলে পাকিস্তানকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

এই বিভাগের আরও খবর