chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাগরে তিন দিন ভাসমান ট্রলারসহ ১৭ জেলে উদ্ধার

ডেস্ক নিউজঃ ইঞ্জিন বিকল হয়ে সাগরে তিন দিন ধরে ভাসমান অবস্থায় ট্রলারসহ ১৭ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড। উদ্ধার এফবি মা-বাবার দোয়া-২ ট্রলারের জেলেরা সবাই ভোলার তজুমদ্দিন এলাকার বাসিন্দা।

 

রোববার (২৮ আগস্ট) দুপুরে বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেল থেকে ভাসমান অবস্থায় ট্রলার ও জেলেদের জীবিত উদ্ধার করা হয় বলে জানিয়েছেন কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার বিএন খন্দকার মুনিফ তকি।

তিনি বলেন, গত ২৪ আগস্ট এফবি মা-বাবার দোয়া-২ নামের একটি ফিশিং ট্রলার ভোলার তজুমদ্দিন এলাকা থেকে মাছ ধরার উদ্দেশ্যে সাগরে যায়। কিন্তু গভীর সাগরে গিয়ে ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে নিয়ন্ত্রণহীনভাবে ভাসতে থাকে।

লে. কমান্ডার বিএন খন্দকার মুনিফ তকি বলেন, শনিবার (২৭ আগস্ট) বিকেলে বিকল হয়ে যাওয়া ট্রলারটি ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্কের আওতায় এলে জাতীয় হেল্প লাইন ৯৯৯-এর মাধ্যমে কোস্টগার্ড পূর্ব জোনকে অবহিত করে। কোস্টগার্ডের নিয়মিত টহল কার্যে অপারেশন সুরক্ষায় নিয়োজিত কোস্টগার্ড জাহাজ কুতুবদিয়াকে বিষয়টি অবগত করা হয়।

পরে কোস্টগার্ড জাহাজ কুতুবদিয়ার অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার আমিনুল সাজ্জাদের নেতৃত্বে দ্রুত বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে। পরবর্তী সময়ে বিকেলে ফিশিং ট্রলারসহ ১৭ জেলেকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। এরপর তাদের প্রাথমিক চিকিৎসা এবং খাবার সরবরাহ করা হয়।

মুনিফ তকি আরও বলেন, রাতে ফিশিং ট্রলারের মালিকের সঙ্গে যোগাযোগ করে ফিশিং ট্রলার এবং জেলেদের কুতুবদিয়া চ্যানেলের কাছাকাছি নিরাপদ স্থানে মালিকপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

ইহ/চখ

এই বিভাগের আরও খবর