chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন ৪৫৯৮ জন

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাস প্রতিরোধে বৃহস্পতিবার (০৮ এপ্রিল) সকাল থেকে টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হয়েছে। সারাদেশের ন্যায় চট্টগ্রামেও বিভিন্ন হাসপাতালে দেয়া হয়েছে টিকা। 

বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুর দেড়টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিজে টিকা গ্রহণ করে প্রথম ডোজের মতোই করোনার দ্বিতীয় ডোজ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এর আগে গত ৭ ফেব্রুয়ারি সকাল ১০টা ৩৯ মিনিটে চমেক হাসপাতালে টিকার প্রথম ডোজ নিয়েছিলেন তিনি।

সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. মোহাম্মদ আসিফ খান জানান, প্রথম দিনেই চট্টগ্রামের ১৪ উপজেলা স্বাস্থ্যকেন্দ্র এবং মহানগরের ১০টি টিকা দান কেন্দ্রে মোট চার হাজার ৫শ ৯৮ জন করোনার দ্বিতীয় ডোজ নিয়েছেন।

এরমধ্যে ১৪ উপজেলায় মোট দুই হাজার ৫শ ৩৫ জন এবং মহানগরীতে দুই হাজার ৬৩ জনকে টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে।

তিনি বলেন, দ্বিতীয় ডোজের সঙ্গে কেন্দ্রগুলোতে প্রথম ডোজের টিকাদান কার্যক্রমও অব্যাহত ছিল এসব টিকাদান কেন্দ্রে। আজ বৃহস্পতিবার একদিনেই প্রথম ডোজের টিকা নিয়েছেন ৮শ ১ জন। এর মধ্যে মহানগরীর ৫শ এবং উপজেলাগুলোতে ৩শ ১ জন টিকা নিয়েছেন প্রথম ডোজের।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, প্রথম ডোজের জন্য এ পর্যন্ত চট্টগ্রামে পাঁচ লাখ ২১ হাজার ১শ ৬৫ জন রেজিস্ট্রেশন করেছে। এর মধ্যে এ রিপোর্ট লেখা পর্যন্ত চার লাখ ৩৫ হাজার ৪শ ১৬ জন প্রথম ডোজের টিকা গ্রহণ করেছেন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর