chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্রতারণা মামলায় আ.লীগের বহিষ্কৃত নেত্রী হেলেনার জামিন

আইন-আদালত : রাজধানীর পল্লবী থানায় করা প্রতারণার মামলায় জামিন পেয়েছেন আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীর। আজ সোমবার (২৮ মার্চ) হেলেনা জাহাঙ্গীর ছাড়াও আরও চার জনের জামিন মঞ্জুর করেন অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. তোফাজ্জল হোসেন।

তারা হলেন- হেলেনা জাহাঙ্গীরের আইপিটিভি জয়যাত্রা টেলিভিশনের মহাব্যবস্থাপক হাজেরা খাতুন, টেলিভিশনের সমন্বয়ক সানাউল্লাহ নূরী, প্রধান বার্তা সম্পাদক কামরুজ্জামান আরিফ ও স্টাফ রিপোর্টার মাহফুজুর রহমান।

এদিকে মামলায় হেলেনাসহ ৫ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ১৭ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, সোমবার সকালে আদালতে হাজির হয়ে হেলেনা, হাজেরা, সানাউল্লাহ ও আরিফ মামলায় জামিন চেয়ে আবেদন জানান। আসামি মাহফুজুর রহমান দীর্ঘদিন ধরে কারাগারে আছেন জানিয়ে তার আইনজীবী জামিন আবেদন করেন।

অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. তোফাজ্জল হোসেন প্রত্যেকের আবেদন মঞ্জুর করেন।

এর আগে গত বছরের ২ আগস্ট পল্লবী থানায় হেলেনা জাহাঙ্গীরসহ ৫ জনের বিরুদ্ধে প্রতারণার মামলা করেন। মামলাটি দায়ের করেন ভোলা জেলা প্রতিনিধি আবদুর রহমান তুহিন।

মামলায় অভিযোগ করা হয়, জয়যাত্রা টিভির স্থানীয় সংবাদদাতা হিসেবে নিয়োগ দেওয়ার জন্য ভোলা জেলার আবদুর রহমান তুহিনের কাছ থেকে ৫৪ হাজার টাকা নেন হেলেনা।

প্রতিবেদক হিসেবে রহমান কয়েক মাস কাজ করলেও কোনো বেতন পাননি। অন্যদিকে তার কাছ থেকে প্রতিমাসে তিন হাজার টাকা নেয় টেলিভিশন কর্তৃপক্ষ।

গত বছরের ২৯ জুলাই গুলশানের বাসায় অভিযান চালিয়ে হেলেনাকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। ওই সময় অভিযানে বিপুল পরিমাণ মদ, হরিণের চামড়া, ওয়াকিটকি, বৈদেশিক মুদ্রা জব্দ করার কথা জানায় র‌্যাব।

তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ও বিশেষ ক্ষমতা আইন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন এবং টেলিযোগাযোগ আইনে গুলশান ও পল্লবী থানায় আরও পাঁচটি আলাদা মামলা করা হয়।

পরে আদালত থেকে জামিন পেয়ে গত বছরের নভেম্বরে কারাগার থেকে মুক্তি পান তিনি। গত বছরের ২১ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হেলেনাসহ ৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা শাহিনুর ইসলাম।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর