chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভোলায় এক মায়ের গর্ভে জন্ম নিল তিন জমজ সন্তান!

বিভাগীয় খবর : ভোলায় সুমাইয়া নামে এক প্রসূতি নারীর গর্ভে একসঙ্গে তিনটি জমজ সন্তান জন্ম নিয়েছেন। জন্ম নেয়া শিশুদের মধ্যে দুই জন ছেলে ও এক জন কন্যাশিশু।

তারা সবাই সুস্থ রয়েছে বলে জানিয়েছে কর্তব্যরত চিকিৎসক। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে প্রথম ছেলে সন্তান, ৫৫ মিনিটে দ্বিতীয় ছেলে এবং ৫৮ মিনিটে এক কন্যা সন্তানের জন্ম দেন সুমাইয়া।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে ভোলা মোহনা ডায়াগনস্টিক অ্যান্ড হাসপাতালে তিন জমজ সন্তান প্রসব করে সুস্থ রয়েছে মা ও নবজাতকরা।

সুমাইয়ার বাড়ি লালমোহন উপজেলার চরভুতা ইউনিয়নে। তিনি নাহিদ কিন্ডারগার্টেন এর পরিচালক ও শিক্ষক মোহাম্মদ ইব্রাহিম মিয়ার স্ত্রী।

স্বামী ইব্রাহিম বলেন, ‘আমাদের ৭ বছর বয়সী মেয়ে আছে। আমরা সবাই আশাবাদী ছিলাম আমাদের আরও একটি সন্তান হবে। মেডিক্যাল চেকআপের পরে জানতে পারলাম আমাদের যমজ সন্তান হবে।

সেখানে আল্লাহতা’লা আমাদের একসঙ্গে তিন সন্তান দিয়েছেন। এতে করে আমি ও আমার পরিবারের সবাই খুশি। আল্লাহর রহমতে আমার তিন সন্তানই সুস্থ আছে। সকলের কাছে দোয়া চাই আল্লাহ যেন আমার সন্তানদের সব সময় সুস্থ রাখেন।’

সুমাইয়া বলেন, ‘আল্লাহ আমায় এক মেয়ের পরে এক সঙ্গে দুই ছেলে ও এক মেয়ে দিয়েছেন। সকলে আমার সন্তানদের জন্য দোয়া করবেন যেন তাদের মানুষের মতো মানুষ করতে পারি।’

এ ব্যাপারে ভোলা মোহনা ডায়াগনস্টিক এন্ড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক জামাল উদ্দিন বলেন, ‘আজ সকালে সুমাইয়া যমজ বাচ্চা ডেলিভারি হবে বলে হাসপাতালে ভর্তি হন।

পরে গাইনী বিশেষজ্ঞ ডা. সুমাইয়া আক্তার ও পেইন মেডিসিন বিশেষজ্ঞ ডা. আহাদ হোসেন যৌথভাবে তার সিজার করেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর