chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে মৃত্যু বাড়লেও সংক্রমণ হার কমেছে

জাতীয় ডেস্ক : দেশে আগের দিনের তুলনায় করোনা সংক্রমণ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়েছে। তবে একই সময়ের তুলনায় নতুন সংক্রমণ এবং শনাক্তের হার কমেছে।

গত ২৪ ঘন্টায় সারাদেশে নতুন করে আরও ২০ জন মারা গেছেন। আগের দিন করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে ১৫ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে দেশে মোট মৃত্যু হলো ২৮ হাজার ৯০৭ জনের।

তাছাড়া গত ২৪ ঘন্টায় নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৩ হাজার ৫৩৯ জনের শরীরে। আগের দিন দেশে ৩ হাজার ৯শ ২৯ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছিল। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাড়াল ১৯ লাখ ২৬ হাজার ৫৭০ জনে।

নতুন সংক্রমণের পাশাপাশি নমুনা পরীক্ষার বিপরীতেও সংক্রমণ শনাক্তের হারও কমেছে। আগের দিন এই হার ছিল ১২ দশমিক ২০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় এই হার আরও কমে হয়েছে ১০ দশমিক ২৪ শতাংশ।

আজ বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের উপপরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন খানের সই করা করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি মিলিয়ে ৮৭৪টি ল্যাবে ৩৪ হাজার ৭শ ৯১টি নমুনা সংগ্রহ করা হয়েছিল। এদিন মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ হাজার ৫৪৭টি।

এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হলো ১ কোটি ৩১ লাখ ৩০ হাজার ৯৯৯টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৮৮ লাখ ২৯ হাজার ৩৬টি, বেসরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষার সংখ্যা ৪৩ লাখ ১ হাজার ৯৬৩টি।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন ১১ হাজার ৮শ জন। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক শূন্য ৬৯ শতাংশ।আগের দিন সারাদেশে সুস্থ হয়ে উঠার সংখ্যা ছিল ১২ হাজার ৭শ ৫৭ জন।

করোনায় নতুন করে মারা যাওয়া ২০ জনের মধ্যে ১৬ জন পুরুষ, বাকি চার জন নারী। এর মধ্যে ঢাকা বিভাগে মারা গেছেন সর্বোচ্চ সাত জন, দ্বিতীয় সর্বোচ্চ পাঁচ জন মারা গেছেন রাজশাহী বিভাগে। তাছাড়া খুলনায় ৪ জন এবং চট্টগ্রাম, সিলেট ও রংপুর বিভাগে দুজন করে মারা গেছেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর