chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কক্সবাজারে গরু পাচারে বাঁধা দেওয়ায় কৃষককে গুলি করে হত্যা

কক্সবাজার জেলার রামু উপজেলায় মিয়ানমার থেকে চোরাই পথে অবৈধ গরু পাচারে বাঁধা দেওয়ায় আবুল কাশেম (৪০) নামের এক কৃষককে গুলি করে হত্যা করেছে ডাকাত শাহীন বাহিনী।

বৃহস্পতিবার (৯ মে) গভীর রাতে উপজেলার পাহাড়ি জনপদ গর্জনিয়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

নিহত আবুল কাশেম উপজেলার গর্জনিয়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের বড়বিল এলাকার মৃত আলী আহমদের ছেলে ও ৪ বছরের কন্যা সন্তানের জনক এবং তার স্ত্রী বর্তমানে গর্ভবতী।

নিহতের পরিবার জানায়, আবুল কাশেম কৃষিকাজের পাশাপাশি মোটরসাইকেলে ভাড়া মারেন। সম্প্রতি সে মিয়ানমার থেকে চোরাই পথে অবৈধ গরু পাচারে বাঁধা দেয়। সেকারণেই ডাকাত শাহীন গ্রুপের প্রায় ৩০/ ৪০ জন সদস্য গভীর রাতে বিভিন্ন অস্ত্র নিয়ে আবুল কাশেমকে বাড়ি থেকে ডেকে পাহাড়ের দিকে নিয়ে যায় এবং পরে গুলি করে হত্যা করে। পরে সকাল ৬টায় স্থানীয় কাঠুরিয়ারা লাশ দেখতে পেয়ে খবর দিলে পুলিশকে জানায়। ডাকাত শাহীন বাহিনী ও আবছার বাহিনীর চোরাচালানের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে একের পর এক খুনের ঘটনা ঘটছে। এ নিয়ে গত এক মাসে গর্জনিয়ায় গরু পাচারসহ চোরাকারবারকে কেন্দ্র করে চারটি হত্যার ঘটনা ঘটেছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (সদর-সার্কেল) মো. মিজানুর রহমান বলেন, ঘটনার পর পরই লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে নেয়া হয়েছে। অপরাধীদের গ্রেপ্তারে পুলিশের প্রচেষ্টা চলমান আছে।

রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু তাহের দেওয়ান বলেন, খবর পেয়ে রামু থানার পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। সকাল থেকেই অপরাধীদের ধরার জন্য আমরা পাহাড়ের বিভিন্ন জায়গায় অভিযান চালাচ্ছি। কারা এই ঘটনাটি ঘটিয়েছে এখনো সঠিক বলা যাচ্ছে না। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর