chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ডট বাংলার গ্রহণযোগ্যতা বাড়ানোর আহ্বান, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর

ডেস্ক নিউজঃ ‘ডট বাংলার’ সার্বজনীন গ্রহণযোগ্যতা অর্জন করতে হবে বলে আহ্বান জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার

বাংলাদেশের গৌরবময় ডোমেইন নেম ডট-বাংলার (.বাংলা) সর্বজনগ্রাহ্যতার ওপর বিআইজিএফ আয়োজিত অনলাইনে বাংলাদেশ কনসালটেশন অনুষ্ঠানে গতকাল বুধবার (১৬ ফেব্রুয়ারি) প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিআইজিএফ চেয়ারম্যান এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, স্টেকহোল্ডার এনগেজমেন্টের ভাইস প্রেসিডেন্ট জিয়া-রং লো, এশিয়া-প্যাসিফিকের ম্যানেজিং ডিরেক্টর সারমাদ হুসেন, আইডিএনের সিনিয়র ডিরেক্টর ড. অজয় এবং বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন প্রমূখ।

এসময় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ‘ডট বাংলার সার্বজনীন গ্রহণযোগ্যতা অর্জন করতে হবে। এটি অর্জিত না হওয়া পর্যন্ত, সমস্ত ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য একটি সামঞ্জস্যপূর্ণ এবং ইতিবাচক অভিজ্ঞতা প্রদান করা সম্ভব নয়’।

তিনি আরোও বলেন, ‘সারা বিশ্বের ব্যবহারকারীরা স্থানীয় ভাষায় সম্পূর্ণভাবে নেভিগেট করতে পারে। ডোমেইন নাম শিল্পে প্রতিযোগিতা, ভোক্তাদের পছন্দ ও নতুন জেনেরিক টপ-লেভেল ডোমেইন সম্ভাব্যতা আনলক করারও চাবিকাঠি। তাই এখনই সময় সার্বজনীন স্বীকৃতির জন্য সিস্টেম প্রস্তুত করার।’

সিশা/চখ

এই বিভাগের আরও খবর