chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে ২৯ মৃত্যুতে ২১.৫০ শতাংশ সংক্রমণ হার

জাতীয় ডেস্ক : সারাদেশে মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু সংখ্যার পাশাপাশি শনাক্ত ও সংক্রমণ হার সামান্য কমেছে। আগের দিন (শনিবার) দেশে ৩৬ জনের মৃত্যু হলেও গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে মারা গেছে ২৯ জন।

তাছাড়া গত ২৪ ঘন্টায় সারাদেশে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৮ হাজার ৩শ ৪৫ জনের শরীরে। নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ২১ দশমিক ৫০ শতাংশ।

আগের দিন সারাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্তের সংখ্যা ছিল ৮ হাজার ৩৫৯ জন। সংক্রমণ শনাক্তের হার ছিল ২৩ দশমিক ৮৩ শতাংশ।

এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৫৮৯ জনে। মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ৬১ হাজার ৫৩২ জনে।

আজ রবিবার (৬ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের উপপরিচালক এবং কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন খানের সই করা করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৮ হাজার ১৫৯ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ২ হাজার ৫৫০ জন। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক শূন্য ৯ শতাংশ।

২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৩৮ হাজার ২৪৭টি। পরীক্ষা করা হয় ৩৮ হাজার ৮২১টি নমুনা। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হলো ১ কোটি ২৭ লাখ ২৬ হাজার ৪০৯টিতে। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ৬৩ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৫ জন পুরুষ, ১৪ জন নারী। তাদের মধ্যে ২২ জন সরকারি ও ৭ জন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

মৃতদের মধ্যে অর্ধেক ঢাকা বিভাগে। এ দিন ২৯ জনের মধ্যে ১৪ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। তাছাড়া চট্টগ্রামে ৪, রাজশাহীতে ১, খুলনায় ৪, সিলেটে ১, রংপুরে ৩ ও ময়মনসিংহে ২ জন মারা গেছেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর