chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে মৃত্যু শূন্য দিনে আক্রান্ত ১১৯

চট্টলা ডেস্ক:চট্টগ্রাম জেলায় সর্বশেষ ২৪ ঘণ্টায় ১১৯ জন আক্রান্ত হয়েছে। আক্রান্তের বিবেচনায় সংক্রমণের হার ৪ দশমিক ৭৪ শতাংশ। তবে কারো মৃত্যু হয়নি।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো করোনা প্রতিবেদেনে এমন তথ্য উঠে এসেছে।

তথ্য মতে, এদিন সরকারি-বেসরকারি ১৪ টি ল্যাবে ২ হাজার ৫১০ জনের নমুনা পরীক্ষায় করা হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে মহানগরে  ৮৫ জন এবং বিভিন্ন উপজেলার বাসিন্দা রয়েছেন ৩৪ জন।

চট্টগ্রাম সিভিল সার্জন  ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, চট্টগ্রামের স্কুল-কলেজের সকল শিক্ষার্থীদের করোনায় আওতায় আনা হচ্ছে। একই সঙ্গে বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে রেজিস্ট্রেশন ছাড়াই করোনা ভ্যাকসিন দেওয়া হবে। সবাইকে ভ্যাকসিনের প্রথম ডোজের আওতায় আনা সম্ভব হলে সংক্রমণ আরও কমে আসবে।

২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী ধরা পড়ে। এখন পর্যন্ত চট্টগ্রামে ১ লাখ ২৫ হাজার ৭৮৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে সর্বমোট মহানগরে ৯১ হাজার ৪৬৫ জন এবং বিভিন্ন উপজেলার রোগীর সংখ্যা ছিল ৩৪ হাজার ৩২১ জন।

এছাড়া মৃত্যুবরণ করা ১ হাজার ৩৬২ জনের মধ্যে মহানগরে মারা গিয়েছেন ৭৩৪ জন। একই সঙ্গে উপজেলায় মারা যান ৬২৮ জন।

এর আগের ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১৬৫ জন। এর মধ্যে মহানগরে ১৩৪ জনএবং বিভিন্ন উপজেলার বাসিন্দা ছিলেন ৩১ জন। করেনায় আক্রান্ত হয়ে উপজেলোতে দু জনের  মত্যু হয়েছিল। আক্রান্তের বিবেচনায় সংক্রমেণের হার ছিল ৬ দশমিক ৩১ শতাংশ।

আরকে/চখ

এই বিভাগের আরও খবর