chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

তীব্র গরমে অতিষ্ঠ গুচ্ছের পরীক্ষার্থীরা

গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটের ভর্তি পরীক্ষা। বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত এ পরীক্ষা চলবে। তীব্র গরমে ভর্তি পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থীদের এক প্রকার নাভিশ্বাস অবস্থা সৃষ্টি হয়েছে।

আজ শনিবার (২৭ এপ্রিল) জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থীদের সঙ্গে আসা অভিভাবকেরা হাত পাখা নেড়ে তাদের সন্তানদের একটু স্বস্তি দেওয়ার চেষ্টা করেছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রে আসা পরীক্ষার্থীদের ঠিক এ চিত্রই দেখা গেছে।

এক পরীক্ষার্থী বলেন, প্রচণ্ড গরমে মাথা ব্যথা করছে। সেই সঙ্গে এতো মানুষের চাপে শরীর প্রচন্ড ঘামছে। আমার বড় বোন হাত পাখা দিয়ে বাতাস করেই যাচ্ছে। তারপরও তেমন কোনো স্বস্তি পাচ্ছি না।

একজন অভিভাবক বলেন, প্রচণ্ড গরমে আমার মেয়ে ইতোমধ্যে অসুস্থ হয়ে গেছে। এমনিতেই একপ্রকার ভয় কাজ করছে, অন্যদিকে তীব্র গরম। তারপরও কী আর করার, পরীক্ষা তো দিতেই হবে। শুধু আমার মেয়ে নয় সব পরীক্ষার্থীর একই অবস্থা। তবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের বসার ব্যবস্থা ও খাবার পানির ব্যবস্থা করায় কিছুটা হলেও স্বস্তি অনুভব করছি।

গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয় হলো –

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (ঢাকা), ইসলামী বিশ্ববিদ্যালয় (কুষ্টিয়া), শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সিলেট), খুলনা বিশ্ববিদ্যালয় (খুলনা), হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (দিনাজপুর), মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (টাঙ্গাইল), নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোয়াখালী), কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুমিল্লা), জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ), যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যশোর), বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (রংপুর), পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবনা), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (গোপালগঞ্জ), বরিশাল বিশ্ববিদ্যালয় (বরিশাল), রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাঙামাটি), রবীন্দ্র বিশ্ববিদ্যালয় (সিরাজগঞ্জ), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয় (গাজীপুর), শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় (নেত্রকোনা), বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (জামালপুর), পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পটুয়াখালী), কিশোরগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কিশোরগঞ্জ), চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চাঁদপুর), সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সুনামগঞ্জ) এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পিরোজপুর)।

 

 

তাসু/চখ

 

এই বিভাগের আরও খবর