chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ফটোগ্রাফারের কল্যাণে দিনমজুর এখন স্যুটের মডেল!

চট্টলা ডেস্ক : ভারতের কেরালা কোঝিকোড়ের বাসিন্দা, নাম মাম্মিকা। বয়স ৬০ বছর, পেশায় দিনমজুরি করে আয় করা বৃদ্ধ রাতারাতি হয়ে উঠেছেন ওয়েডিং স্যুটের মডেল!

প্রতিদিন যিনি রংচটা শার্ট আর ভাঁজ করা লুঙ্গি পরেই দিনমজুরের কাজে বেরিয়ে যেতেন সে মাম্মিকার পোশাক ও রূপসজ্জার সামান্য পরিবর্তনেই ভোল পালটে গেলো।

একগাল গোঁফদাড়িতে মুখ প্রায় ঢাকা। কপাল বেয়ে নামা উস্কোখুস্কো চুলে শেষ কবে তেলের ছোঁয়া লেগেছিল, তাও মনে পড়ে না বৃদ্ধের। পড়শিরা তাকে এ চেহারায় দেখতেই অভ্যস্ত। তবে আজকাল ওই বৃদ্ধের গ্ল্যামারের ছটায় চোখ ধাঁধিয়ে যাচ্ছে তাদের।

প্রফেশনাল মডেলও হার মানবে তার এক্সপ্রেশান ও ছবি। আর এসব ছবি এখন দেশটির সামাজিক মাধ্যমে ভাইরাল।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, মাম্মিকা পেশায় দিনমজুর। তার পরিশ্রম যতোই হোক মুখে লেগে থাকতো হাসি। তার এই হাসিমাখা মুখ স্থানীয় এক ফটোগ্রাফার শারিক ভায়ালিলের চোখে পড়ে।

ওই ফটোগ্রাফার মাম্মিকার জন্য মেকওভারের ব্যবস্থা করেন। হেয়ার কাট, রুপসজ্জা আর দামি পোশাক পরিয়ে দিতেই পুরো মডেল বনে যান ৬০ বছরের ওই দিনমজুর।

জানা যায়, ইতোমধ্যে মডেল হিসেবে প্রথম কাজ পেয়েছেন মাম্মিকা। স্থানীয় একটি বিপণি সংস্থার হয়ে কাজ করেছেন তিনি। সেই ছবিও শারিক তুলেছেন।

মাম্মিকার এই ভোলবদলের ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ারও করেছেন ফটোগ্রাফার। যা দেখে চমকে গিয়েছেন নেটিজেনরা। বেশিরভাগই তার নতুন লুকের প্রশংসা করেছেন।

তবে মাম্মিকা জানিয়েছেন নিজের পুরনো পেশা ছাড়তে চান না। দুটি কাজই সমানতালে করে যেতে চান।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর