chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ফিরেই দুর্দান্ত সাকিব

খেলা ডেস্ক: আইপিএলে সাইড বেঞ্চে বসে বসে সময় কাটছিলো বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। আরব আমিরাত পর্বে তাকে বাইরে রেখেই পাঁচটি ম্যাচ খেলে ফেলেছিলো কলকাতা নাইট রাইডার্স। তবে অবশেষে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচে সাকিবকে নামিয়েছে কলকাতা।

ম্যাচের প্রথম ইনিংসেই ফিল্ডিং ও বোলিং দিয়ে নিজের জাত চিনিয়েছেন সাকিব। ফিল্ডিংয়ে সরাসরি থ্রোয়ে এক রানআউট ছাড়াও বোলিংয়ে একটি উইকেট নিয়েছেন সাকিব। নিজের ৪ ওভারে খরচ করেছেন ২০ রান।

নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৫ রানের বেশি করতে পারেনি হায়দরাবাদ। জয়ে ফিরে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখতে কলকাতার লক্ষ্য ১১৬ রান।

টস হেরে ফিল্ডিংয়ে নেমে শুরু থেকেই হায়দরাবাদকে চেপে ধরে কলকাতা। প্রথম ৬ ওভারে হায়দরাবাদের সংগ্রহ দাঁড়ায় মাত্র ৩৫ রান, সাজঘরে ফিরে যান ঋদ্ধিমান সাহা (০) ও জেসন রয় (১০)।

মাত্র ১৬ রানে দুই উইকেট পতনের পর তৃতীয় উইকেটে প্রিয়াম গার্গকে সঙ্গে নিয়ে চাপ সামাল দেয়ার কাজটা ভালোভাবেই করছিলেন উইলিয়ামসন। ইনিংসের সপ্তম ওভারে প্রথমবারের মতো আক্রমণে এসেই জুটি ভেঙে দেন সাকিব। ওভারের পঞ্চম বলে কুইক সিঙ্গেল নিতে চেয়েছিলেন উইলিয়ামসন। সরাসরি থ্রোয়ে বিদায়ঘণ্টা বাজান সাকিব।

ইনিংসের সপ্তম থেকে ১৩ ওভার পর্যন্ত টানা চার ওভার বোলিং করেন সাকিব। এর মধ্যে নিজের দ্বিতীয় ওভারে পেতে পারতেন প্রথম উইকেট। কিন্তু প্রিয়াম গার্গের ফিরতি ক্যাচটি চেষ্টা করেও এক হাতে লুফে নিতে পারেননি তিনি। ফলে প্রথম দুই ওভারে উইকেটবঞ্চিতই থাকতে হয় তাকে।

অপেক্ষার প্রহর ফুরায় ব্যক্তিগত তৃতীয় ওভারে। উইকেট ছেড়ে বেরিয়ে খেলতে গিয়েছিলেন অভিষেক শর্মা। কিন্তু আর্মার করে বসেন সাকিব। তাতেই ধরা অভিষেক, সহজ স্ট্যাম্পিং করেন দিনেশ কার্তিক। নিজের শেষ ওভারে স্পেলের একমাত্র বাউন্ডারি হজম করেন সাকিব।

সাকিবের এমন পারফরম্যান্সের দিন কম যাননি নারিন-বরুনও। কোনো উইকেট না পেলেও চার ওভারে মাত্র ১২ রান খরচ করেছেন নারিন। আরেক স্পিনার বরুন চার ওভারে ২৬ রান খরচায় নিয়েছেন ২ উইকেট। এছাড়া দুই পেসার শিভাম মাভি ও টিম সাউদিরও শিকার ২টি করে উইকেট।

হায়দরাবাদের পক্ষে সর্বোচ্চ ২৬ রান করেছেন উইলিয়ামসন। এছাড়া আব্দুল সামাদ ২৫ ও প্রিয়াম গার্গের ব্যাট থেকে আসে ২১ রান।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর