chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘সিআরবিতে স্থাপনা নির্মাণ জনস্বার্থ পরিপন্থি’

নিজস্ব প্রতিবেদক: ‘ভূমি বৈচিত্র্য ও প্রাণ বৈচিত্র্যের অন্যতম প্রধান ক্ষেত্র সিআরবি। এতে হাসপাতাল কিংবা অন্য কোন স্থাপনা করলে এর পরিবেশ প্রকৃতি নষ্ট হবে এবং এর প্রভাব চট্টগ্রাম মহানগরের ৭০ লক্ষ মানুষকে ভোগ করতে হবে।’

তাই সিআরবিতে কোন স্থাপনা নির্মাণ জনস্বার্থ পরিপন্থি প্রকল্প। যে কোন মূল্যে প্রাণের সিআরবি রক্ষা করতে হবে। সিআরবি রক্ষায় ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে রবিবার (০৩ অক্টোবর) বিকেলে নাগরিক সমাজের সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

বক্তারা বলেন, একটি লুটেরা বেনিয়া গোষ্ঠী চট্টগ্রামের সিআরবির প্রাণ-প্রকৃতি ধ্বংস করে একটি বেসরকারি হাসপাতাল নির্মাণ করতে পাঁয়তারা চালাচ্ছে। স্থাপনা নির্মাণের নামে সরকারি সম্পত্তি লুটপাট ও বাণিজ্য ষড়যন্ত্র করছে।

সিআরবিতে স্থাপনা নির্মাণের বিরুদ্ধে চট্টগ্রামের আপামর মানুষ, বিভিন্ন সেবাসংস্থা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সুস্থ ধারার প্রগতিশীল ব্যক্তি সকলেই ঐক্যবদ্ধ হয়েছে।

যারা সিআরবিতে স্থাপনা নির্মাণ করতে চাইছে, তারা সরকারের উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতেই সিআরবিতে স্থাপনা নির্মাণ করতে চাইছে।সিআরবিতে হাসপাতালের নামে বাণিজ্যিক স্থাপনা নির্মাণ প্রকল্পের মাধ্যমে সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন করার ষড়যন্ত্র করছে।

বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন নাগরিক সমাজ চট্টগ্রামের সদস্য সচিব ও আওয়ামী লীগ নেতা ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, অধ্যাপক ড. ইদ্রিস আলী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কবি হোসাইন কবির, সাংবাদিক নেতা মহসীন কাজীসহ আন্দোলনরত নেতৃবৃন্দ।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর