chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আইপিএল খেলতে চেন্নাই এর পথে মুস্তাফিজ

এবারের টুর্নামেন্টে বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে আইপিএলে যাচ্ছেন বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান। চেন্নাই সুপার কিংসের হয়ে এবারের আইপিএলে খেলবেন তিনি।নিজের ভ্যারিফাইড ফেসবুক পেইজে

আগামী ২২ মার্চ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরু। বাংলাদেশের পেস বোলার মুস্তাফিজুর রহমানের আইপিএলে এবারের ঠিকানা চেন্নাই সুপার কিংস।

 

বিমানবন্দরের ছবি পোস্ট করে বিষয়টি জানিয়েছেন ফিজ নিজেই। লিখেছেন, ‘নিজের নতুন দায়িত্বে জন্য উত্তেজনা নিয়ে অপেক্ষা করছি। ২০২৪ সালের জন্য চেন্নাইয়ের পথে। প্রার্থনায় রাখবেন, যেন নিজের সেরাটাই দিতে পারি।’

বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজ লিগে বাংলাদেশের এই বোলারকে নিয়ে খুব বেশি মাতামাতি না হলেও দল পেয়েছেন প্রতিবারই। এবারেও বেস প্রাইজ দুই কোটি টাকাতেই তাকে দলে টেনেছিল মহেন্দ্র সিং ধোনি আর স্টিফেন ফ্লেমিং-এর দল। মুস্তাফিজকে ছাড়াই প্রস্তুতি শুরু করে দিয়েছে চেন্নাই শিবির। আজ সেখানে যোগ দিতে পারেন তিনি।

আইপিএল খেলতে চেন্নাই এর পথে মুস্তাফিজ

সোমবার শেষ হওয়া শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে একাদশের বাইরে ছিলেন মুস্তাফিজ। তৃতীয় ম্যাচে একাদশে জায়গা পেয়ে ৯ ওভারে ৩৯ রান দিয়ে ২ উইকেট শিকার করেছেন তিনি। ক্র্যাম্পের কারণে নিজের স্পেলের শেষ ওভার করতে পারেননি তিনি, মাঠ ছেড়েও চলে যান। তবে ম্যাচশেষে মুস্তাফিজ জানিয়েছেন ভালো আছেন তিনি। তার দল চেন্নাই সুপার কিংসে আছেন শ্রীলঙ্কান পেসার মাথিশা পাথিরানাও। কিন্তু চোটের কারণে আইপিএলের শুরুর দিকে চেন্নাই পাবে না তাকে। তাই শুরুতে মুস্তাফিজের ওপরেই থাকবে বোলিং আক্রমণের বড় দায়িত্ব।

চেন্নাই সুপার কিংস হতে যাচ্ছে মুস্তাফিজের পঞ্চম আইপিএল দল। এর আগে সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বাই ইন্ডিয়ানস, রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালসে খেলছেন ২৮ বছর বয়সী পেসার। সব মিলিয়ে ৪৮ ম্যাচে ৭.৯৩ ইকোনমি রেটে ৪৭ উইকেট নিয়েছেন।

আগামী ২২ মার্চ শুরু হওয়া আইপিএলের ফাইনাল হতে পারে আগামী ২৬ মে। সেখানে মুস্তাফিজকে ১২ মে পর্যন্ত পাবে ফ্যাঞ্চাইজিটি। বাকি ম্যাচগুলো তিনি খেলতে পারবেন না। মোট ৫১ দিনের জন্য এই বাঁ-হাতি পেসারকে ছুটি দিয়েছে বিসিবি।

মোহভ/চখ

এই বিভাগের আরও খবর