chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ফুফুর বাসা থেকে গ্রেফতার করা হয় কয়েদি রুবেলকে

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পালানো আলোচিত কয়েদি ফরহাদ হোসেন রুবেলকে নরসিংদীর রায়পুরায় তার ফুফুর বাসা থেকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে পুলিশ।

আজ মঙ্গলবার (৯ মার্চ) সন্ধায় কোতোয়ালী থানায় আয়োজিত ব্রিফিংয়ে এ তথ্য জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-কমিশনার (দক্ষিণ) পলাশ কান্তি নাথ।

তিনি বলেন, শনিবার ফরহাদ হোসেন রুবেল প্রথমে কারাগারের কর্ণফুলী ভবনের নিচে নামেন। সেখানে একটি পানির হাউসে চোখে ও মুখে পানি দেন।

‘এরপর ডান পাশের গেইট দিয়ে বেরিয়ে আনুমানিক ১৫০ থেকে ২০০ গজ দূরে নির্মাণাধীন একটি ভবনের ৪ তলায় উঠেন। সকাল আনুমানিক ৫টা ৩০ মিনিটের সময় ওই ভবনের ৪ তলা থেকে লাফ দিয়ে কারাগারের নিরাপত্তা প্রাচীনের বাইরে আসেন’

পলাশ কান্তি নাথ বলেন, সেখান থেকে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে যান। পরে রেল যোগে ঢাকা হয়ে নরসিংদী পালিয়ে যান কয়েদি রুবেল।

‘কয়েদি রুবেল কারাগার থেকে পালিয়ে যাওয়ার ঘটনায় থানায় মামলা হওয়ার পর পুলিশের পক্ষ থেকে ৫টি টিম গঠন করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকাল ৯টার দিকে নরসিংদীর রায়পুরায় ফরহাদ হোসেন রুবেলের ফুফুর বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।’

পলাশ কান্তি নাথ বলেন, ৬০ ফুট উচুঁ থেকে লাফ দেওয়ার কারণে তিনি আহত হয়েছেন। তার শরীরে সামান্য আঘাতের চিহ্ন রয়েছে। তিনি অভ্যাসগতভাবে ছিনতাইকারী।

ব্রিফিংয়ে কোতোয়ালি থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দীন বলেন, কারাগারের বিভিন্ন স্থান আগে থেকে পরিচিত ছিলো রুবেলের কাছে। তিনি হত্যা মামলার আসামি হিসেবে কারাগারে ছিলেন। কারাগারে গণনা করার সময় তালা খুললে কৌশলে তিনি পালিয়ে যান।

নেজাম উদ্দীন বলেন, কয়েদি রুবেলকে নরসিংদী থেকে গ্রেফতারের পর মঙ্গলবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। সুস্থ হলে রিমাণ্ড আবেদন করা হবে। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেল সুপার পদ থেকে সদ্য প্রত্যাহার হওয়া রফিকুল ইসলামের দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর