chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টানা তিন ওভারে অভিষিক্ত নাহিদের তিন উইকেট

৫৭ রানে ৫ উইকেট। এরপর ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিসের ব্যাটে ভর করে বড় জুটি গড়ে শ্রীলঙ্কা। দ্বিতীয় সেশনের পুরোটা সময়ই মারকুটে ব্যাট করেন তারা। ২০২ রানের জুটির পর কামিন্দুকে ফিরিয়েছেন এই টেস্ট দিয়ে বাংলাদেশ দলে অভিষেক হওয়া নাহিদ রানা। নিজের পরের ওভারে তিনি নিয়েছেন সিলভার উইকেট, এর পরের ওভার করতে এসে চাপাই পেসার নেন প্রবাথ জয়াসুরিয়ার উইকেট।

ধনাঞ্জয়া ও কামিন্দুর ব্যাটে ঘুরে দাঁড়ানো শ্রীলঙ্কার এক উইকেট ফেলে বাংলাদেশকে ব্রেকথ্রু এনে দেন নাহিদ রানা। শ্রীলঙ্কার দলীয় ২৫৯ রানে কামিন্দুর উইকেট নেন তিনি। তার ছোড়া ‘গুলিসম গতি’র বলে আলতো ব্যাট ছুঁয়ে লিটন কুমার দাসকে ক্যাচ দেন লঙ্কান ব্যাটার। তার আগে অবশ্য সেঞ্চুরি তুলে নিয়েছেন কামিন্দু। ১২৭ বলে ১০২ রান করেন তিনি। এটা তার টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি।

কামিন্দু ফেরার পর ধনাঞ্জয়াকে সঙ্গ দিতে নামেন প্রবাথ জয়াসুরিয়া। একটু পরই সেঞ্চুরি তুলে নেন লঙ্কান অধিনায়ক। চার হাঁকিয়ে টেস্ট ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি পান সিলভা। রানার পরের ওভারে তিনি আউট হন মেহেদী মিরাজকে ক্যাচ দিয়ে, ১৩১ বলে লঙ্কান অধিনায়ক করেন ১০২ রান। এরপরের ওভারের চতুর্থ বলে নাহিদ ফেরান জয়াসুরিয়াকে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৮ উইকেটে ২৬৫ রান নিয়ে ব্যাট করছে শ্রীলঙ্কা।

সিলেটে টস হেরে ব্যাটিং করতে নেমে শুরু থেকে সুবিধা করতে পারেনি শ্রীলঙ্কা। খালেদ আহমেদের বোলিং তোপে ইনিংসের শুরু থেকেই উইকেট হারাতে থাকে তারা। ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার মাদুশকাকে তুলে নেন খালেদ আহমেদ। তার আউটের পর অবশ্য মন্থর ব্যাটিং করতে থাকে লঙ্কানরা। প্রথম উইকেট হারানোর পর কুশাল মেন্ডিসকে নিয়ে ৩৭ রানের জুটি গড়েন দিমুথ করুনারত্নে। ইনিংসের ১২তম ওভারে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন মেন্ডিস। ওই ওভারের শেষ বলেই বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন করুনারত্নে।

এরপর অ্যাঞ্জেলো ম্যাথুসও বেশিক্ষণ টিকতে পারেননি। অভিজ্ঞ এই অলরাউন্ডার ইনিংসের ১৪তম ওভারে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। শরিফুলের বলে মিরাজের কাছে ক্যাচ দিয়ে মাত্র ৯ রান করে ফেরেন দিনেশ চান্দিমাল। ৫৭ রানে তখন ৫ উইকেট হারিয়ে বড় বিপদে পড়ে সফরকারীরা। সেই চাপ সামাল দেন কামিন্দু ও সিলভা মিলে।

মআ/চখ

এই বিভাগের আরও খবর