chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

লাইপজিগকে হারিয়ে কোয়ার্টারের পথে রিয়াল মাদ্রিদ

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অফ সিক্সটিনের রিয়াল মাদ্রিদ বনাম লাইপজিগ ম্যাচ ছিল গতকাল রাত। প্রথম লেগে লাইপজিগকে ১-০ ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এই জয়ে কোয়ার্টার ফাইনালের পথে এগিয়ে গেল স্প্যানিশ ক্লাবটি।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রেড বুল অ্যারেনায় লাইপজিগকে ১-০ গোলে হারিয়েছে তারা। ব্রাহিম দিয়াজের গোলে পরের লেগের আগে ১ গোলে এগিয়ে থাকল লস ব্ল্যাঙ্কোসরা।

এদিন ম্যাচের শুরু থেকেই সমানে সমান লড়াই করতে থাকে দুই দল। তবে ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল লাইপজিগ। কিন্তু অফসাইডের ফাঁদে আটকে যায় বেনইয়ামিন সিসকোর লক্ষ্যভেদ। পরের মিনিটেও সুযোগ পেয়েছিলেন এই ফরোয়ার্ড। তবে তা কাজে আসেনি।

এরপর ৯ মিনিটের মাথায় খুব কাছাকাছি গিয়েও গোলের দেখা পায়নি রিয়াল। আর ১ মিনিট ব্যবধানে গোলরক্ষক লুনিনের নৈপুণ্যে রক্ষা পায় তারা। প্রথমার্ধে আক্রমণ প্রতি-আক্রমণে জমে উঠা ম্যাচ গোলশূন্য ড্রতেই শেষ হয়।

বিরতি থেকে ফিরে অবিশ্বাস্য এক গোলে রিয়ালকে এগিয়ে নেন দিয়াজ। ম্যাচের ৪৮তম মিনিটে কারভাহালের পাস থেকে প্রতিপক্ষের তিনজনকে এড়িয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন এই তারকা। শেষ পর্যন্ত ১-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল।

দ্বিতীয় লেগে আগামী ৭ মার্চ মুখোমুখি হবে দুই দল।

মোহভ/চখ

এই বিভাগের আরও খবর