chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

এই তরুণীকে খুঁজছে গোয়েন্দারা, ধরিয়ে দিলেই ১০ লাখ টাকা

যুক্তরাষ্ট্রের ‘মোস্ট ওয়ান্টেড পারসনের’ তালিকায় এক ভারতীয় তরুণীর নাম উঠে এসেছে। চার বছর আগে যুক্তরাষ্ট্রের নিউ জার্সি শহর থেকে নিঁখোজ হন ময়ুশি ভাগত (২৯) নামের ওই তরুণী। তাকে খুঁজতে এখন হন্যে হয়ে উঠেছে মার্কিন গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)। কেউ ময়ুশিকে ধরিয়ে দিলে বা তার সম্পর্কে বিশদ তথ্য জানাতে পারলে তাকে ১০ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় ১০ লাখ টাকা) দেবে সংস্থাটি।

এফবিআই এর বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, কয়েক বছর আগে পড়ালেখার জন্য যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছিলেন ময়ুশি ভাগত। ২০১৯ সালের ১৯ এপ্রিল নিউ জার্সি শহর থেকে নিঁখোজ হন তিনি। অ্যাপার্টমেন্ট থেকে বেরিয়ে যাওয়ার সময় তিনি রঙিন পাজামা ও কালো টি-শার্ট পরে ছিলেন।

ওই বছরের ১ মে ময়ুশির পরিবার নিউ জার্সি সিটি পুলিশ ডিপার্টমেন্টে একটি অভিযোগ দায়ের করে। তার পর সাড়ে চার বছর কেটে গেলেও ওই ছাত্রীকে খুঁজে পাওয়া যায়নি ও তার নিখোঁজ হওয়ার রহস্যও উদঘাটন করা সম্ভব হয়নি।

সম্প্রতি সেই তদন্তের দায়িত্ব নিয়েছে এফবিআই। এ বিষয়ে জার্সি সিটি পুলিশের সাহায্য নেওয়ার পাশাপাশি জনগণেরও সাহায্য চেয়েছে গোয়েন্দা সংস্থাটি।

জানা গেছে, চলতি বছরের জুলাই মাসেই ময়ুশির নাম নিজেদের নিখোঁজ তালিকায় যুক্ত করেছে এফবিআই। সম্প্রতি তাদের ‘মোস্ট ওয়ান্টেড’ পেজে ওই তরুণীর ছবি পোস্ট করে সাধারণ মানুষের সাহায্য ও খুঁজে দিতে পারলে আর্থিক পুরস্কার ঘোষণা করেছে তারা।

পুলিশ রেকর্ড বলছে, ১৯৯৪ সালে ভারতেই জন্ম ময়ুশি ভগতের। ২০১৬ সালে এফ ওয়ান স্টুডেন্ট ভিসা নিয়ে তিনি যুক্তরাষ্ট্রে আসেন। ভর্তি হন নিউ ইয়র্ক ইনস্টিটিউট অব টেকনোলজিতে।

তার গায়ের রঙ শ্যামলা ও তার উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি, যা সাধারণ ভারতীয় মেয়েদের তুলনায় বেশ খানিকটা বেশি। তার চোখের মণি বাদামি ও চুল রঙ কালো। ইংরেজি, হিন্দি ও উর্দু ভাষায় কথা বলতে পারেন ময়ুশি।

তার বন্ধুরা জানিয়েছেন, গত তিন বছরে নিউ জার্সি ও দক্ষিণ প্লেনফিল্ডে বেশকিছু বন্ধু-বান্ধব হয়েছিল ময়ুশির।

কিন্তু চার বছর পরে কেন তার নাম এফবিআইয়ের মোস্ট ওয়ান্টেড পেজে উঠল। আর কেনই বা ভারতীয় ছাত্রীকে নিয়ে এত দিন পর এফবিআইয়ের এমন তা নিয়ে ক্রমেই রহস্য বাড়ছে।

মআ/চখ

এই বিভাগের আরও খবর