chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টস জিতে ব্যাটিংয়ে ভারত

বিশ্বকাপে গ্রুপ পর্বের সর্বশেষ ম্যাচ। র‌্যাংকিংয়ে সবার চেয়ে পিছিয়ে থাকা নেদারল্যান্ডসের মুখোমুখি স্বাগতিক ভারত। এই ম্যাচের মধ্য দিয়ে শেষ হয়ে যাবে ৪৫ ম্যাচের গ্রুপ পর্ব। ৫ অক্টোবর থেকে শুরু হয়ে একমাসেরও বেশি সময় ধরে অনুষ্ঠিত হলো বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচ। যেখানে প্রতিটি দল একে অপরের সঙ্গে একবার করে মুখোমুখি হয়েছে।
বিশ্বকাপে একমাত্র অপরাজিত দল স্বাগতিক ভারত। এখন পর্যন্ত একটি ম্যাচেও হারের মুখ দেখেনি তারা। আট ম্যাচের সবকটিতে জিতে দুর্দান্ত ছন্দে রয়েছে ভারত। প্রথম দল হিসাবে বিশ্বকাপে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিকরা।
অপরদিকে, এক যুগ পর বিশ্বকাপ খেলতে এসেই সেমিফাইনাল খেলার আশার কথা শুনিয়েছিলেন কোচ। আট ম্যাচে ছয় হারে সেই আশা ফুরিয়ে গেলেও দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশকে হারিয়ে চমক দেখিয়েছে দলটি। ডাচদের সামনে সুযোগ রয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার। এবার ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন ট্রফির টিকেট নিশ্চিত করতে চায় তারা। এই ম্যাচে এক পয়েন্ট পেলেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে সুযোগ পাবে ডাচরা। আর তা হলেই কপাল পুড়বে বাংলাদেশের। নেদারল্যান্ডসও এই ম্যাচে মাঠে নামছে অপরিবর্তিত একাদশ নিয়ে।

ভারতের একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ ও জাসপ্রিত বুমরাহ।

নেদারল্যান্ডস একাদশ: ম্যাক্স ও দাউদ, কলিন আক্রম্যান, বাস ডি লিডি, উইসলি বারসি, স্কট এডওয়ার্ডস (অধিনায়ক), সাইব্রান্ড এনগেলব্রেচন্ট, ভ্যান ডর মারওয়ে, লোগান বিক, তেজা নিদামানারু, আরিয়ান ডুট ও পল ভ্যান মিকিরিন।

 

 

 

জয়/চখ

এই বিভাগের আরও খবর