chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন ভূমিকায় থাকবেন তামিম!

ভারতের মাটিতে চলমান ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের যাত্রা শেষ হচ্ছে আজ (শনিবার)। আসরটিতে বাংলাদেশের স্কোয়াড থেকে তামিম ইকবালের বাদ পড়া নিয়ে নতুন করে আলোচনা না তুললেও চলে! সেই জলঘোলা পরিস্থিতির আপাত অবসান ঘটেছে। দেশসেরা ওপেনার তামিমও নজর রাখছেন সামনের দিকে। আগামী বছর আরেকটি বিশ্বকাপ আসর আয়োজন করবে আইসিসি। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে তামিমকে নতুন ভূমিকায় দেখা যেতে পারে।

গতকাল শুক্রবার (১০ নভেম্বর) একটি লাইভ অনুষ্ঠানে যুক্ত হয়ে নিজের ইচ্ছার কথা জানান টাইগার ওপেনার। সেখানে জানিয়েছেন, ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে ধারাভাষ্যকারের ভূমিকায় দেখা যেতে পারে। এমনকি চলমান ভারত বিশ্বকাপেও ধারাভাষ্য দেওয়ার প্রস্তাব পেয়েছিলেন বলে দাবি তামিমের। তবে সেটা শেষ পর্যন্ত আর হয়ে উঠেনি।

এ নিয়ে তামিম বলছিলেন, ‘আমার মনে হয় না আমি কোচিং লাইনে আসব। তবে কমেন্ট্রি আমাকে একটু টানে। আসলে এই বিশ্বকাপে প্রস্তাব এসেছিল আমার কাছে। দুর্ভাগ্যবশত করা হয়নি। খুব সম্ভবত ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে (আমাকে দেখা যেতে পারে)।’

মূলত ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট থেকে আগেই অবসর নিয়েছিলেন তামিম। সে কারণে তাকে আসন্ন টুর্নামেন্টটিতে খেলোয়াড়ের ভূমিকা দেখা সম্ভব নয়। স্ট্রাইকরেট নিয়ে ধারাবাহিক সমালোচনার পর ২০২১ সংযুক্ত আরব আমিরাত বিশ্বকাপের আগে টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন তিনি। সে কারণে তার সামনে এখন শুধু টেস্ট ও ওয়ানডে ফরম্যাটের দরজা খোলা।

যে কারণে বিশ্বকাপে খেলা হয়নি তামিমের, এখনও সেই চোট থেকে ফেরার প্রক্রিয়ায় আছেন তিনি। বিশ্বকাপ শেষেই নিউজিল্যান্ডের সঙ্গে ঘরের মাঠে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। সেই সিরিজেও তামিমকে দেখা যাবে না বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস। এছাড়া চলমান জাতীয় ক্রিকেট লিগেও (এনসিএল) খেলছেন না বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। সে হিসেবে তামিম কখন আবার ক্রিকেটে ফিরবেন, সেটাও এখন পর্যন্ত নিশ্চিত নয়।

 

 

 

তাসু/চখ

 

এই বিভাগের আরও খবর