chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে রাতে বৃষ্টি হতে পারে

চট্টগ্রামে ও আশপাশের এলাকায় রাতে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি ও কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে। এতে কমতে পারে রাত ও দিনের তাপমাত্রা।

বুধবার (১ মে) নগরীর পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো. নূরুল করিম এ তথ্য জানান।

আবহাওয়াবিদ মো. নূরুল করিম বলেন, আজ রাত থেকে আগামীকাল দুপুরের মধ্যে চট্টগ্রামসহ আশপাশের এলাকায় অস্থায়ীভাবে দমকা ও ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। একই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এতে বিরাজমান তাপপ্রবাহ কমে রাত ও দিনের তাপমাত্রা প্রশমিত হতে পারে।

তিনি বলেন, আজ বুধবার চট্টগ্রাম শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮ দশমিক ০৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ০২ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় কক্সবাজার জেলায় বৃষ্টিপাত হয়েছে। এর মধ্যে কক্সবাজারে ২ মিলিমিটার, টেকনাফে ৩ মিলিমিটার ও কুতুবদিয়ায় ১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

তিনি আরো বলেন, চট্টগ্রাম ও সিলেটসহ সারাদেশে বৃষ্টি ও বজ্রবৃষ্টির প্রবণতা বাড়তে পারে। শুক্রবার থেকে দেশের পূর্বাঞ্চল তথা চট্টগ্রাম ও সিলেট অঞ্চলে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর