chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টাইগারদের ২৮০ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য শ্রীলংকার

আইসিসি ২০২৩ ক্রিকেট বিশ্বকাপে সোমবার (০৬ নভেম্বর) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে মুখোমুখি হয় বাংলাদেশ এবং শ্রীলংকা। লংকানদের বিপক্ষে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। আগে ব্যাট কর‍তে নেমে ৪৯.৩ ওভারে সব উইকেট হারিয়ে ২৭৯ রান সংগ্রহ করে শ্রীকংকা। চারিত আসালাঙ্কার শতকে টাইগারদের ২৮০ রানের চ্যালিঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দেয় লংকানরা।

শ্রীলংকার হয়ে ইনিংস ওপেনিং করেন পাথুম নিশাঙ্কা ও কুশল পেরেরা। টাইগার বোলার শরিফুল ইসলামের প্রথম ওভারের শেষ বলে মুশফিকুর রহিমের কাছে ক্যাচ দিয়ে বিদায় হন পেরেরা। তার বিদায়ে বাইশ গজে আসেন লংকান দলপতি কুশল মেন্ডিস। গড়েন পঞ্চাশোর্ধ রানের জুটি পাথুম নিশাঙ্কার সঙ্গে।

এরপরই লংকান অধিনায়ক মেন্ডিসকে ড্রেসিংরুমে ফিরান ১৯ রানে সাকিব। মেন্ডিসের বিদায়ের পর পরই ৪১ রান করা নিশাঙ্কার উইকেট উড়িয়ে দেন তানজিম সাকিব।

এরপর দলের হাল ধরেন চারিথ আসালঙ্কা ও সাদিরা সামারাবিক্রমা। চতুর্থ উইকেটে ৬৩ রানের জুটি গড়ে এ দুই ব্যাটার। ৪১ রান করা সাদিরাকে আউট করে এই জুটি ভাঙেন সাকিব।

সাদিরার বিদায়ের পর ক্রিকেট ইতিহাসের বিরলতম ঘটনার সাক্ষী হয় ক্রিকেট বিশ্ব। বিশ্ব ক্রিকেটের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে টাইমড আউট হন শ্রীলংকার অ্যাঞ্জেলো ম্যাথিউজ। প্রথম বল মোকাবেলায় নির্দিষ্ট ৩ মিনিট সময়ের চেয়ে বেশি সময় নেওয়ায় সাকিবের আবেদনে আম্পায়ার টাইম আউট দেন ম্যাথিউজকে।

ষষ্ঠ উইকেটে ৭৮ রানের জুটি গড়েন আসালঙ্কা ও ধনঞ্জয় ডি সিলভা। তবে ৩৪ রানে ধনঞ্জয় সাজঘরে ফিরলে দলকে দারুণভাবে ১০৮ রানের দুর্দান্ত ইনিংস খেলে এগিয়ে নেন আসালঙ্কা।

আসালাঙ্কার ফিরার পর নিয়মিত বিরতিতে উইকেট হারায় শ্রীলংকা।

বাংলাদেশের হয়ে তিনটি করে উইকেট শিকার করেন তানজিম সাকিব। এছাড়া শরিফুল ইসলাম ও সাকিব দুটি এবং মেহেদী হাসান মিরাজ একটি উইকেট শিকার করেন।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর