chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মেসি নাকি হালান্ড কে হবে ব্যালন ডি’অর জয়ী

সোমবার (৩০ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ১২ টায় প্যারিসের থিয়েটার দু শালটে ফুটবল জগতের অন্যতম সেরা পুরষ্কার ২০২৩ ব্যালন ডি’অর জয়ীর নাম ঘোষণা করা হবে। ব্যালন ডি’অর জেতার জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন ২০২২ বিশ্বকাপ বিজয়ী আর্জেন্টিনা ও যুক্তরাষ্ট্রের ইন্টার মিয়ামি ক্লাবের অধিনায়ক লিওনেল মেসি এবং নরওয়ে ও ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি ক্লাবের ফরোওয়ার্ড আর্লিং হালান্ড।

তবে এবারের ব্যালন ডি’অর পুরষ্কার ঘোষণা করা হবে প্রথাগত নিয়ম ভেঙে। বাৎসরিক পারফরমেন্সের ওপর নয় মৌসুমের পারফরম্যান্স ভিত্তিতে ঘোষণা করা হবে ২০২৩ ব্যালন ডি’অর পুরস্কার। ব্যালনের ইতিহাসে শুধু দ্বিতীয়বারের মতো মৌসুম বিবেচনায় ঘোষণা করা এই পুরষ্কার হচ্ছে।

বেশকিছু সংবাদমাধ্যম নিশ্চিত করেছে, এবারের ব্যালন ডি’অর জিতবেন আর্জেন্টিনার অধিনায়ক বিশ্বকাপ জয়ী লিওনেল মেসি।

কাতারে ২০২২ ফুটবল বিশ্বকাপ জেতায় লিওনাল মেসি ক্যারিয়ারের এবং ফুটবল বিশ্বের ইতিহাসে রেকর্ড অষ্টম ব্যালন ডি’অর জিতবেন বলে ধারণা করা হচ্ছে। মেসির ব্যালন ডি’অরের বড় প্রতিদ্বন্দ্বী নরওয়ে ও ম্যান সিটির আর্লিং হালান্ড। গত মৌসুমে হালান্ড জিতেছেন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, ইংলিশ প্রিমিয়ার লিগ এবং এফএ কাপ যা ফুটবলের ভাষায় ট্রেবল হিসেবে পরিচিত। পুরো মৌসুম জুড়ে গোল করেছেন ৫২টি। জিতেছেন উয়েফার বর্ষসেরা ফুটবলারের পুরষ্কারও। যে কারণে খুব একটা পিছিয়ে রাখা হচ্ছেনা রোবট খ্যাত আর্লিং হালান্ডকেও।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর