chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মেসিকে নিয়ে ব্যালন ডি’অরে আলাদা ক্যাটাগরির দাবি গার্দিওলার

ক্যারিয়ারের ৮ম ব্যালন ডি’অর হাতছানি দিচ্ছে আর্জেন্টাইন অধিনায়ক ও ইন্টার মায়ামি ফরওয়ার্ড লিওনেল মেসিকে। ব্যালন ডি’অর সাতবার জিতে রেকর্ড গড়ে ফেলেছেন বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন মেসি।

দ্বিতীয় সর্বোচ্চ পাঁচবার জিতেছেন পর্তুগীজ অধিনায়ক ও আল নাসের তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তবে এবারের ব্যালন ডি’অর পুরষ্কারের সংক্ষিপ্ত তালিকায় নামই আসেনি সিআর৭ খ্যাত রোনালদো।

আগামী ৩০ অক্টোবর ব্যালন ডি’অর পুরষ্কার দেবে ফ্রান্স ফুটবল ম্যাগাজিন। তার আগে ব্যালন ডি’অরে মেসির নামে আলাদা ক্যাটাগরি রাখার আবেদন করলেন ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা। এক গার্দিওলার শিষ্য ছিলেন লিওনেল মেসি। মেসির মুগ্ধতায় এতই মঘ্ন যে, ভাবতেই পারেন না মেসিকে ছাড়িয়ে অন্য কেউ এবার ব্যালন ডি’অর জেতার। তাই মেসিকে পুরস্কার দেওয়া সহ মেসিকে নিয়ে আরও একটি আলাদা ক্যাটাগরি খুলে দেওয়ার দাবি জানালেন পেপ গার্দিওলা।

২০২২ ফিফা বিশ্বকাপ আর্জেন্টিনার জেতার পর ব্যালন ডি’অরের দৌড়ে সবচেয়ে বেশি এগিয়ে আছেন লিওনাল মেসি। এমনটাই জানাচ্ছে ইউরোপিয়ান সংবাদমাধ্যমগুলো। যেহেতু এই পুরস্কারের সময় ঘনিয়ে আসছে, তাই আজ এনিয়ে সংবাদ সম্মেলনে প্রশ্ন করা হয় ম্যান সিটি কোচ গার্দিওলাকে।

পেপ বলেন, ‘আমি সবসময়ই বলে আসছি, ব্যালন ডি’অর দুটো বিভাগে দেওয়া উচিত। একটার মেসির জন্য, আরেকটি অন্য কোনো ফুটবলারের। সেটা যদি হয়, তাহলে হালান্ডের এবার জেতা উচিত। আমরা ট্রেবল জিতেছি কারণ সে ৫০ করেছে। তবে অবশ্যই মেসি, যদি আমাকে বলেন এটা তার বাজে মৌসুম ছিল, তাহলে সেটা বাকি ফুটবলারদের সেরা মৌসুম। দুজনেরই (মেসি ও হালান্ড) এটা প্রাপ্য, তাই আর কী বলতে পারি?’

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর