chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইংলিশদের বিপক্ষে ভারতের সংগ্রহ ২২৯

আইসিসি ২০২৩ ক্রিকেট বিশ্বকাপে রবিবার (২৯ অক্টোবর) লক্ষ্ণৌ একানা স্টেডিয়ামে মুখোমুখি হয় স্বাগতিক ভারত ও বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। ইংলিশদের কাছে টস হেরে ব্যাটিংয়ে আগে নামে স্বাগতিকরা। এতে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে ম্যান ইন ব্লু। কিন্তু দলকে আগলে রাখেন অধিনায়ক রোহিত শর্মার দুর্দান্ত অর্ধশতকের ইনিংস। রোহিতের ফিফটিতে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২২৯ রান করে সংগ্রহ করে ভারত।

শুরুতেই মাত্র ৪০ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে ম্যান ইন ব্লু। দারুণ এক ডেলিভারিতে ওপেনিং নামা শুভমান গিলের ৯ রানে উইকেট উড়িয়ে দেন ইংলিশ পেসার ক্রিস ওকস। রানের খাতা খোলার আগেই বিদায় নেন ফর্মে থাকা বিরাট কোহলি। বিশ্বকাপের মঞ্চের ইতিহাসে এটাই কোহলির সর্বপ্রথম ডাক। চারে নামা শ্রেয়াস আইয়ারও ফিরেন সাজঘরে ৪ রান করে

চাপের মুহূর্তে কেএল রাহুলকে নিয়ে হাল ধরেন দলপতি রোহিত। চতুর্থ উইকেটে ৯১ রান যোগ করে এই জুটি। বড় ইনিংস খেলতে পারেননি রাহুল ৫৮ বলে ৩৯ রান করে সাজঘরের পথ পাঠান ডেভিড উইলি। অর্ধশতক তুলে নেওয়ার পর শতকের পথেই এগোচ্ছিলেন রোহিত। কিন্তু ইংলিশ স্পিনার আদিল রশিদের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে লিয়াম লিভিংস্টোনের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরেন তিনি। ১০১ বলে ১০ চার ও ৩ ছক্কায় ৮৭ রান করেন ভারতীয় অধিনায়ক।

এরপর সূর্যকুমারের ব্যাটে ২০০ রান পার করে ম্যান ইন ব্লু। সঙ্গে জাসপ্রিত বুমরাহও ১৬ রান করে অবদান রাখেন। ৪৭ বলে ৪ চার ও ১ ছক্কায় ৪৯ রানে ফেরেন সূর্য যা ভারতের ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক।

ইংল্যান্ডের সর্বোচ্চ তিনটি উইকেট নেন ডেভিড উইলি। এছাড়া ওকস ও রশিদের শিকার দুটি করে উইকেট।

এই বিভাগের আরও খবর