chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সন্দ্বীপে শত শত কোটি টাকার উন্নয়ন কাজ হয়েছে: মিতা

চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসনের সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা বলেছেন, ডিজিটাল বাংলাদেশ এখন একটি বাস্তবতা। স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট জাতি গঠনই আমাদের পরবর্তী লক্ষ্য।

স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য পূরণে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের কোন বিকল্প নেই। ডিজিটাল প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিতের মাধ্যমে সরকার বাংলাদেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করতে চায়।

সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে সন্দ্বীপে কবি আব্দুল হাকিম অডিটোরিয়ামে “হৃদয়ে সন্দ্বীপ” উন্নয়নমূলক বই মোড়ক উন্মোচন “উন্নয়ন ও অগ্রযাত্রায় সন্দ্বীপ” শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন।

সন্দ্বীপে নিরাপদ নৌ যাতায়াতের জন্য ৫ শত আসনের আধুনিক স্টুিমারের ব্যবস্থা করা হয়েছে জানিয়ে মাহফুজুর রহমান মিতার বলেন, আমি নির্বাচিত হয়ে সরকারের সহযোগিতায় সন্দ্বীপে শত কোটি টাকার উন্নয়ন কাজ করা হয়েছে।

সন্দ্বীপের মানুষের কাছে বিদ্যুৎ ছিল সোনার হরিণ। আমি নির্বাচিত হওয়ার পর জননেত্রী শেখ হাসিনার সহযোগিতায় ২০১৮ সালে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে ন্যাশনাল গ্রিডের বিদ্যুৎ আনতে সক্ষম হয়েছি।

আমি নির্বাচিত হওয়ার পর সন্দ্বীপের বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগসহ সব ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন ও আমূল পরিবর্তন হয়েছে। ফায়ার সার্ভিস স্টেশন, ব্লক বেড়িবাঁধ, ৪০ টি কমিউনিটি ক্লিনিক, দেলোয়ার খাঁ সড়ক ডাবল লেন, গুপ্তছড়া ঘাটের নতুন জেটি, ছোট-বড় ৮০ টি সেতু ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রসহ অসংখ্য স্থাপনা নির্মাণ করা হয়েছে। আমার ব্যক্তিগত কোনো চাহিদা নেই, এলাকার সামগ্রিক উন্নয়ন ও সমৃদ্ধ সন্দ্বীপ গড়াই আমার স্বপ্ন।

সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্রাট খীসার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন মিশন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন বেদন, ভাইস চেয়ারম্যান ওমর ফারুক, মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল খায়ের নাদিম, বাউরিয়া ইউনিয়নের চেয়ারম্যান জিল্লুর রহমান ও হারামিয়া ইউনিয়ন চেয়ারম্যান মো.জসিম প্রমুখ।

চখ/ক্লান্ত/আর এস

এই বিভাগের আরও খবর