chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কাপ্তাইয়ে পাহাড় কেটে উন্নয়ন বন্ধ করল ইউএনও

রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলায় পাহাড় কেটে সড়ক ও জনপদ উন্নয়ন কর্মকাণ্ড বন্ধ করেছে কাপ্তাই উপজেলা ইউনিয়ন পরিষদের নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহিউদ্দীন।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকালে উপজেলার ৫ নম্বর ওয়াগ্গা ইউনিয়নের সাপছড়ি এলাকায় বিষয়টি নজরে আসার পর তাৎক্ষণিক ব্যবস্থা নেন তিনি।

স্থানীয়রা বলেন, রাতের আঁধারে ড্রেজার দিয়ে কাটা হতো পাহাড়ের মাটি। পাহাড় কাটার ফলে পরিবেশের উপর ক্ষতিসাধন হচ্ছে। এতে পাহাড়ে আশে পাশে বসবাসরত বাসিন্দাদের মধ্যে ঝুঁকি বাড়ছে। বিশেষ করে আসন্ন বর্ষায় পাহাড় ধসের মতো ঘটনা ঘটে প্রাণহানির ঝুঁকিও রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মহিউদ্দীন বলেন, সড়কটি দিয়ে চলাচলের সময় বিষয়টি আমার নজরে আসে। তাৎক্ষণিক আমি রাঙ্গামাটি সড়ক ও জনপদ বিভাগ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে পাহাড় কাটা বন্ধের নির্দেশ দেই। সড়কের উন্নয়ন হবে তবে সেটা পাহাড় কেটে নয় এ বিষয়ে তাদের অবগত করেছি। এছাড়া পাহাড় কাটা দণ্ডনীয় অপরাধ। তাই কেউ যেন পাহাড় কাটতে না পারে সেই বিষয়ে সতর্ক করা হয়েছে।

ওয়াগ্গা ইউপি চেয়ারম্যান চিরঞ্জিত তঞ্চঙ্গ্যা বলেন, পাহাড় কাটার বিষয়টি আমি খোঁজ নিয়ে সত্যতা পেয়েছি। কাপ্তাইয়ের ইউএনওকে ধন্যবাদ, যে তিনি দ্রুত ব্যবস্থা নিয়ে পাহাড় কাটা বন্ধ করেছেন।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর