chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ব্যাটিংয়ে ফিরলেন তামিম

দেড় মাস পর ব্যাটিংয়ে ফিরলেন তামিম ইকবাল। দেড় মাস ইনজুরির সঙ্গে লড়াই করে ফিরেছেন বাংলাদেশ দলের ড্যাসিং ওপেনার তামিম ইকবাল।

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে কোমরের চোটে পড়েন বাঁহাতি ওপেনার। দীর্ঘ পুনর্বাসন প্রক্রিয়া শেষে এবার মিরপুরে ব্যাট হাতে নামলেন সাবেক এই ওয়ানডে অধিনায়ক।

রোববার (২০ আগস্ট) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে প্রায় ১৫ মিনিট থ্রোয়ারের ছোড়া বলে ব্যাট করেছেন তামিম। এর মধ্যে কিছু বল সামনের পায়ে ও কিছু বল পেছনের পায়ে খেলেছেন সাবেক ওয়ানডে অধিনায়ক।

কিছু বল খেলেছেন ফ্রন্ট ফুটে, কিছু ব্যাক ফুটে। এরপর স্টেডিয়ামের মূল মাঠে কিছুক্ষণ ফিটনেস নিয়ে কাজ করেন। এ সময় তামিমের সঙ্গে ছিলেন নতুন দায়িত্ব পাওয়া বিসিবির পুনর্বাসন কেন্দ্রের প্রধান ফিজিও কিয়েরন থমস। ছিলেন বিসিবির আরেক ফিজিও বায়েজিদ ইসলামও।

গত ৩১ জুলাই চিকিৎসা শেষে দেশে ফেরার কয়েক দিন পরই তামিমের পুনর্বাসনপ্রক্রিয়া শুরু হয়। যার অংশ হিসেবে ৯ আগস্ট থেকে জিম ও ফিটনেসের কাজ শুরু করেছেন। এর মধ্যে ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান তামিম। চোটের কারণে এশিয়া কাপও খেলছেন না।

তবে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে তাঁর খেলায় ফেরার কথা। সেই লক্ষ্যে এবার ব্যাটিংয়ে ফিরলেন তামিম। তবে আজ তামিমের ব্যাটিংকে ব্যাটিং না বলে নক করা বলা যায়। ১৫ মিনিটের ছোট্ট সেশনে তামিম হয়তো ব্যাটিংয়ের সময় কেমন অনুভব করেন, সেটা দেখে নিলেন।

চখ/এআর

এই বিভাগের আরও খবর