chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

গণতন্ত্রের নামে অরাজকতা ও নাশকতা চালালে মোকাবেলা করা হবে: নাছির

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দীন বলেছেন,বঙ্গনন্ধুকে হত্যার পরও ষড়যন্ত্রকারীদের খায়েস অনুযায়ী বাংলাদেশ পাকিস্তান হয় নি। এবং কখনো হবে না। বঙ্গবন্ধুকে শারিরীকভাবে শরীয়ে দেওয়া হলেও তঁর আদর্শ ও জীবন দর্শন এখন বাংলাদেশ তো বটেই সারা বিশ্বের মুক্তিকামী মানুষের প্রেরণার উৎস। তাই বিএনপির কথিত আন্দোনের নাে আমরা কোনভাবেই বিচলিত নয়। আমারা ক্ষশতায় আছি বলে আমরা ক্ষমতাসীন। এটা বড় কথা নয়। আমাদের মাইন্ড সেটাপ হলো আমরা রাজপথে ছিলা, আছি এবং থাকবোই। রাজপথে যারা গণতন্ত্রের নামে অরাজকতা ও নাশকতা চালাবে তারেদ বিরুদ্ধে আমরা সম্মুখ লড়াইয়ে সর্বদা প্রস্তুত।

রোববার (২০ আগস্ট) বিকেলে পতেঙ্গা থানা আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধু ও ১৫ই আগস্টের ৪৮তম শাহাদাত বার্ষিক এবং জাতীয় শোক দিবস পালনোপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় এসব কথা বলেন।

বিএনপি নামক দলটি রাজাকার, আলবদর ও যুদ্ধাপরাধীদের ঘাটি জানিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন বলেন, ১৫ আগস্ট ট্র্যাজেডির মূল হোতা জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যার পর রাজাকার, আলবদর, যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুনবার্সিত করেছেন। পাকিস্তান থেকে যুদ্ধাপরাধী গোলাম আজমকে ফিরিয়ে এনে নাগরিকত্ব দিয়েছেন। আসলে বিএনপিতে রাজাকার, যুদ্ধাপরাধী ও স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিরোধীদের একতরফা আধিক্য রয়েছে। তাদের মধ্যে অন্যতম মুক্তিযুদ্ধকালীন চট্টগ্রাম জেলা শান্তি কমিটির প্রধান নবী চৌধুরীর পুত্র আমির খসরু দলটির একজন নীতি নির্ধারক। তাহলে বুঝতে হবে বিএনপি জন্ম থেকে এখন পর্যন্ত পাকিস্তানী এজেন্ডা বাস্তবায়নের উদ্দেশ্যে গভীর ষড়যন্ত্রের জাল বুনেছে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দীন চৌধুরী বলেন,বিএনপি প্রধানমন্ত্রী পদ থেকে শেখ হাসিনার পদত্যাগ, জাতীয় সংসদ ভেঙে দিয়ে তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের নামে যে কথিত আন্দোলন শুরু করেছে তাতে জনগণের সায় নেই এবং তাদের বিদেশী মুরুব্বীরাও এসমস্ত দাবীর সাথে একাতত্বা ও সহমত পোষণ করেনি। তারা চেয়েছে একটি অবাধ, সুষ্ঠ ও জাতীয় নির্বাচন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও চান একটি অবাধ ও সুষ্ঠ নির্বাচন। এখন যদি কেউ নির্বাচনে না আসেও তাহলে সংবিধান অনুযায়ী স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে জাতীয় নির্বাচন হবেই এক্ষেত্রে কাউকে তিল পরিমাণ ছাড় দেওয়া হবে না।

পতেঙ্গা থানা আওয়ামী লীগের আহ্বায়ক আব্দুল হালিমের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক এ.এস.এম ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত শোক দিবসের আলোচনা বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, খোরশেদ আলম সুজন, আলহাজ্ব আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, নির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, ওয়ার্ড আওয়ামী লীগের সালেহ আহমদ চৌধুরী, আব্দুল বারেক, জিয়াউল হক সুমন, নুরুল আলম, জয়নাল আবেদীন আজাদ, মহিলা কাউন্সিলর শাহিনুর বেগম ও নুরুল আবছারপ্রমুখ।

জুইম/চখ

এই বিভাগের আরও খবর