chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অবৈধভাবে ফেব্রিক্স চালান এস এ পরিবহনের তিন কর্মকর্তা কারাগারে

চোরাচালান মামলায় চট্টগ্রামে এসএ পরিবহনের ৩ কর্মকর্তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে। 

গতকাল সোমবার (৮ মে) জেলা জজ ড. আজিজ আহমেদ ভূঁইয়া এ নির্দেশ দেন। বিষয়টি আজ (৯ মে)  নিশ্চিত করেছে কাস্টমস, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

গ্রেফতার  তিন কর্মকর্তা হলেন- মাহবুবুর রহমান, আব্দুল করিম ও মোরশেদুল আলম চৌধুরী।

সংস্থাটির সহকারী পরিচালক উত্তম চাকমা স্বাক্ষরিত প্রেস রিলিজে বলা হয়, গত ২২ ফেব্রুয়ারি চট্টগ্রাম নগরের কাজীর দেউড়িতে এস এ পরিবহন কার্যালয় থেকে ১টি কাভার্ভভ্যান জব্দ করা হয়। যাতে ছিল ৮.৬ টন ফেব্রিক্স। এসব পণ্য বিদেশ থেকে বন্ড সুবিধায় এনে অবৈধভাবে খোলাবাজারে বিক্রির অভিযোগ ওঠে। যাচাই-বাছাইকালে দেখা যায়, পণ্যগুলো কর্ণফুলি থানায় চরলক্ষা থেকে নগরে আসে। তবে সংশ্লিষ্টরা খাতুনগঞ্জ থেকে বুকিংয়ের দাবি করেন। কিন্তু কাগজপত্র সঠিকভাবে উপস্থাপন করতে পারেনি তারা।

এ ঘটনায় কোতোয়ালী থানায় মামলা হয়। তাৎক্ষণিকভাবে গ্রেপ্তার করা হয় পণ্য বুকিং দেয়া ২ ব্যক্তি নজরুল ইসলাম ও দীন ইসলামকে। পরে আদালত তাদের কারাগারে পাঠায়। ওই উচ্চ আদালত থেকে জামিন নেন তিন আসামি এস এ পরিবহন কর্মকর্তা মাহবুবুর রহমান, আব্দুল করিম ও মোরশেদুল আলম চৌধুরী।

উচ্চ আদালত আসামিদেরকে নিম্নআদালতে আত্মসমর্পণের নির্দেশও দেন। রোববার তারা জেলা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

চখ/জুইম

 

এই বিভাগের আরও খবর