chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাড়ে ৩১ ঘণ্টা পর ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক

গাজীপুরে জয়দেবপুরে ট্রেন দূর্ঘটনার সাড়ে ৩১ ঘণ্টা পর লাইনচ্যুত সব বগি উদ্ধার করা হয়েছে। এতে ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। শনিবার (৪ মে) সাড়ে ৬টার দিকে ওই রুটে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়।

গত শুক্রবার (৩ মে) রাত সাড়ে ১১টা থেকে ঢাকা-জয়দেবপুর রেল সড়কের গাজীপুরের ছোট দেওড়া কাজী বাড়ি এলাকায় তেলবাহী ও যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনার ১২ ঘণ্টা পর রেললাইন থেকে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত বগিগুলো সরানো কাজ শুরু হয়। তবে বিকেলেই জয়দেবপুর আউটার সিগন্যালের কাজীবাড়ি ছোট দেওড়া এলাকায় এসে পৌঁছায় উদ্ধারকারী রিলিফ ট্রেন।

জয়দেবপুর রেলওয়ে স্টেশনে ইন্সপেক্টর সেফাতুর জানান, শুক্রবার বিকেলে জয়দেবপুর আউটার সিগন্যালের কাজীবাড়ি ছোট দেওড়া এলাকায় এসে পৌঁছায় উদ্ধারকারী রিলিফ ট্রেন। রাত সাড়ে ১১টা থেকে লাইন থেকে বগি সরানোর কাজ শুরু হয়। এর আগে বিকেল ৪টা থেকে ট্রেনের ইঞ্জিনের সঙ্গে বগির সংযোগগুলো বিচ্ছিন্ন করা হয়। দুর্ঘটনা কবলিত ট্রেনগুলোকে লাইন থেকে সরিয়ে নেয়া ও লাইনটি দ্রুত সচ্ছল করতে খুব জোরে সোরে কাজ চলে। ট্রেন দুর্ঘটনার সাড়ে ৩১ ঘণ্টা পর লাইনচ্যুত সব বগি একে একে উদ্ধার করা হয়েছে। এতে ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ সচল হয়েছে।

চখ/ককন