chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সরকার শিক্ষার্থীদের সুন্দর মনোভাব ধরে রাখতে কাজ করছে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমি অনেক শিক্ষার্থীকে জিজ্ঞেস করেছি, তোমরা বড় হয়ে কী হতে চাও? তাদের অনেকেই বলে ডাক্তার। কারণ তারা জনসেবা করতে চায়, মানুষের পাশে থাকতে চায়। আমাদের ছেলে-মেয়েদের এই যে সুন্দর মনোভাব, এই যে চিন্তা, এটি ধরে রাখার জন্যই আমাদের সরকার কাজ করে যাচ্ছে।

শনিবার (৪ মে) রাজধানীর শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটোরিয়ামে অনুষ্ঠিত জাতীয় জীব বিজ্ঞান অলিম্পিয়াড ২০২৪ এর জাতীয় পর্যায়ের আয়োজনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের স্বপ্ন, প্রজন্মের পর প্রজন্ম যেন মাথা উঁচু করে বলতে পারে আমরা বাঙালি। আজ যারা সিলেক্ট হয়েছ, আমি আশা করি তারা সারা বিশ্বকে জানিয়ে দেবে বাংলাদেশ কোনো ছোট দেশ নয়, এ দেশ এগিয়ে যাচ্ছে সব দিক থেকে। আমাদের তরুণরা, আমাদের ছেলে-মেয়েরা কোনো অংশেই কম না। প্রতিটা সেক্টরে তাদের অবদান অসামান্য। আমাদের সফলতা সেই জায়গাটিতেই।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাঙালির ছেলেরা হলো মেধাবী ছেলে। এরা সব রকম বাঁধা অতিক্রম করতে পারে। তারা অবশ্যই আরও অনেক দূর এগিয়ে যাবে। এই অলিম্পিয়াডে যারা বিশ্ব দরবারে যাবে, তারা সেখানে নিজের জায়গা তৈরি করে নেবে বলেই আমি বিশ্বাস করি।

অনুষ্ঠানে বাংলাদেশ জীব বিজ্ঞান অলিম্পিয়াডের কেন্দ্রীয় কমিটির সভাপতি এবং শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়ার সভাপতিত্বে ও জীব বিজ্ঞান অলিম্পিয়াডের কেন্দ্রীয় কমিটির সহকারী কোচ মো. রফিকুল ইসলাম’র সমন্বয় ও সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন শিক্ষা গবেষক রাখাল রাহা, বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটির সাধারণ সম্পাদক মুনির হাসান, ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজির মহাপরিচালক ড. মো. সলিমুল্লাহ, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, উপ-উপাচার্য প্রফেসর ড. অলোক কুমার পাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য এবং বাংলাদেশ জীব বিজ্ঞান অলিম্পিয়াডের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা অধ্যাপক ডা. কামরুল ইসলাম খান।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর