chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মাদক বিরোধী অভিযানে দ্বিতীয় স্থানে র‌্যাব-৭

চলতি বছরের ৩ -৮ জানুয়ারি পর্যন্ত ‘পুলিশ সপ্তাহ ২০২৩’ অনুষ্ঠিত হয়। সেখানে  সর্বোচ্চ অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার, চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করায় দ্বিতীয় স্থান অর্জন করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭)।

সোমবার(৯ জানুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭)।

সেখানে বলা হয়,  ‘পুলিশ সপ্তাহ-২০২৩’-এ চট্টগ্রামে অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার, চোরাচালান ও মাদক বিরোধী অভিযান তিন ক্যাটাগরিতে দ্বিতীয় স্থান অর্জন করেছে র‌্যাব-৭।  ২০২২ সালে মাদক বিরোধী অভিযানে ১০ হাজার ৭৩৮ কেজি আফিম, ৪৩ লক্ষ ৫০০ পিস ইয়াবা, ১৯ হাজার ৩৩৫ বোতল ফেন্সিডিল, ৭হাজার ৪০ কেজি গাঁজা, ১ হাজার ২৩১ বোতল বিদেশী মদ, ৬৮১ ক্যান বিয়ার এবং ৯৬ হাজার লিটার চোলাইমদসহ অন্যান্য মাদকদ্রব্য উদ্ধার করতে সক্ষম হয়। অস্ত্র তৈরীর কারখানা ধ্বংসসহ ২১৫ টি অগ্নেয়াস্ত্র ও ৮১০ রাউন্ড গুলি উদ্ধার করেছে।

গত বছরের ৫ ফেব্রুয়ারি জঙ্গল সলিমপুরে অভিযান করে  শীর্ষ সন্ত্রাসী মশিউর ও তার বাহিনীকে গ্রেফতার করে। এ সময় ১৬ টি আগ্নেয়াস্ত্র , ২ টি বিদেশী পিস্তল, ১৪ টি ওয়ানশুটারগান এবং ৪০ রাউন্ড গুলি উদ্ধার করে র‌্যাব।

এছাড়া জলদস্যু বিরোধী অভিযান পরিচালনা করে সর্বমোট ৪৮ জন জলদস্যুকে আটক করা হয়। এসব অভিযান থেকে  ২৯ টি আগ্নেয়াস্ত্রসহ ১ টি এসএমসি, ১ টি বিদেশী পিস্তল, ২৩ টি ওয়ানশুটারগান, ১ টি দুনলা বন্দুক, ৩ টি এসবিবিএল উদ্ধার করতে সক্ষম হয়।

নচ/চখ

এই বিভাগের আরও খবর