chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

এবারও মনোনয়ন পেলেন না হিরো আলম

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে আলোচিত ইউটিউবার আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

রোববার (৮ জানুয়ারি) দুপুরে বগুড়া জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। বগুড়া-৬ আসনে ১৩ জন এবং বগুড়া-৪ আসনে সাতজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

এ দুই আসনে হিরো আলম ছাড়াও আরও দশজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।তবে, যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা আগামী ৯-১১ জানুয়ারির মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম।

এ বিষয়ে তিনি বলেন, “মোট ভোটারের ১% এর সই না থাকায় নয়জন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। এছাড়া ঋণখেলাপীর কারণে সৈয়দ কবির আহম্মেদ মিঠু ও মনোয়নপত্রে সই থাকা ও হলফনামা জমা না দেওয়ায় মনসুর রহমানের মনোনয়ন বাতিল হয়েছে “

এদিকে, মনোনয়নপত্র বাতিল হওয়ার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এটিকে তার বিরুদ্ধে ষড়যন্ত্র বলে দাবি করেছেন হিরো আলম। প্রার্থী হতে তিনি নির্বাচন কমিশনে আপীল করবেন। সেখানে ব্যর্থ হলে উচ্চ আদালতে যাবেন বলেও জানান।

উল্লেখ্য, বিএনপির এমপিদের পদত্যাগে শূন্য সংসদের পাঁচটি আসনের উপনির্বাচন হবে ১ ফেব্রুয়ারি। এর মধ্যে বগুড়ার দুটি আসন রয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, হিরো আলম আগে ডিশ সংযোগের ব্যবসা ও সিডি বিক্রি করতেন। শৈশবে চানাচুরও বিক্রি করেছেন। ২০০৮ সাল থেকে তিনি মডেলিং শুরু করেন। এরপর নিজের অভিনয় ও মিউজিক ভিডিও গান রেকর্ড করে ডিশে প্রচার করতে থাকেন। এতে তার জনপ্রিয়তা সৃষ্টি হওয়ায় বগুড়া সদরের এরুলিয়া ইউনিয়নে পর পর দুবার সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন। পরে ২০১৬ সালে সামাজিক যোগাযোগমাধ্যমে পেজ খুলে অভিনয় ও মিউজিক ভিডিও নির্মাণ শুরু করেন। পরে ইউটিউবে এসব আপলোড করে আলোচনায় আসেন।

সপ্তম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করা হিরো আলম একাদশ সংসদ নির্বাচনেও বগুড়া-৪ আসনের নির্বাচনে জাতীয় পার্টি থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হন। সিংহ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে ৬৩৮ ভোট পান। নির্বাচনে তিনি জামানত হারান।

নচ/চখ

এই বিভাগের আরও খবর