chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কুমিল্লা থেকে প্রাইভেটকারে ঢুকছিল গাঁজা, ধরলো র‌্যাব

কুমিল্লা থেকে চট্টগ্রামে পিকআপে করে ইয়াবা পাচারের সময় ৬০ কেজি গাঁজাসহ ৩ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব)। উদ্ধার করা গাঁজার মূল্য ৯ লাখ টাকা বলে জানিয়েছেন তারা। বুধবার (৪ জানুয়ারি) দুপুরে র‌্যাবের গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এর আগে মঙ্গলবার দিবাগত রাত আড়াইটায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মডেল থানা এলাকা থেকে মাদক ব্যবসায়ীদের আটক করা হয়। আটকরা হলেন, কক্সবাজারের টেকনাফ উপজেলার হোয়াইকং মুলাপাড়া ইউনিয়নের হাসন আলীর ছেলে মো. হেলাল উদ্দিন (২৪), একই এলাকার নূরুল আলমের ছেলে মো. খায়রুল আমিন (১৮), কক্সবাজার সদর উপজেলার কলাতলী ইউনিয়নের জাহাঙ্গীর আলমের ছেলে মো. ভুট্টো (১৮)।

র‌্যাব জানায়, আটক ব্যবসায়ীরা কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা থেকে স্বল্প মূল্যে গাঁজাসহ বিভিন্ন মাদকদ্রব্য কম দামে সংগ্রহ করে। এরপর ড্রাইভিং পেশার আড়ালে দীর্ঘদিন ধরে চট্টগ্রাম, কক্সবাজারসহ বিভিন্ন এলাকায় মাদক ব্যবসায়ীদের কাছে পাচার করে আসছিল। রাতে এমন একটি চালান প্রাইভেটকারে পাচারের তথ্য পায় র‌্যাব। পরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মডেল থানা এলাকায় র‌্যাবের একটি অবস্থান নেয়। ওই সময় একটি পিকআপের গতিবিধি সন্দেহজনক হলে, র‌্যাব সদস্যরা সেটি থামানোর নির্দেশ দেয়। তবে পিকআপটি পালিয়ে যাওয়ার চেষ্টা করে। ওই সময় র‌্যাবের সদস্যরা তাড়া করে পিকআপটি আটক করে। এরপর তল্লাশি চালিয়ে গাড়ি ভেতর থেকে ইয়াবা জব্দ করে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার জানান, আটকের পর মাদক ব্যবসায়ীদের মাদক পাচারের বিষয়ে জানতে চাওয়া হয়। এক পর্যায়ে আটক ব্যক্তিরা কুমিল্লা থেকে বিভিন্ন কৌশলে মাদক পাচারের তথ্য দেয়। আটক মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থার জন্য সংশ্লিষ্ট থানায় পাঠানো হয়েছে।

আরকে/মআ/চখ

এই বিভাগের আরও খবর